বন্য শূকরের আক্রমণের শিকার শাকিরা

পপ তারকা শাকিরা জানালেন, তিনি বন্য শূকরের আক্রমণের শিকার হয়েছেন। একদা বার্সেলোনার একটি পার্কে নিজের সন্তানকে নিয়ে ঘোরার সময় ওই ঘটনার মুখোমুখি হন তিনি। বুধবার (২৯ সেপ্টেম্বর) ইনস্টাগ্রাম স্টোরিতে এই কথা জানিয়েছেন গায়িকা।

শাকিরা জানান, পার্কে ঘোরার সময় আচমকাই হামলে পড়ে দুটো শূকর। এরপর তার ব্যাগ ছিনিয়ে নেয়। যেটাতে মোবাইল ফোন ও ক্যামেরাসহ মূল্যবান জিনিসপত্র ছিল। স্টোরিতে শাকিরা বলেন, ‘ওরা আমার সব ধ্বংস করে দিলো!’

ঘটনার সময় শাকিরার সঙ্গে ছিল তার ৮ বছর বয়সী ছেলে মিলান। স্টোরির একটি অংশে তিনি ছেলের উদ্দেশ্যে বলেন, ‘মিলান, সত্যিটা বলো, কীভাবে তোমার মা এই বন্য শুকরের মোকাবিলা করেছে।’

স্পেনে গত কয়েক বছর ধরে বন্য শূকরের হামলার ঘটনা প্রায় নিয়মিত ঘটছে। কেবল ২০১৬ সালেই এ বিষয়ে স্প্যানিশ পুলিশ প্রায় ১২’শ অভিযোগ পেয়েছে। শহুরে এলাকায় বন্য প্রাণীর বিচরণ রুখতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে। গবেষকদের মতে, বন্যপ্রাণীদের অভয়ারণ্য কমে যাওয়ার ফলেই তারা শহরের দিকে আগ্রাসী হয়ে ছুটে আসছে।

প্রসঙ্গত, শাকিরা মূলত পপ গানেই বিশ্বব্যাপী জনপ্রিয়। এর বাইরে তিনি রক ও ল্যাটিন গানেও পরিচিত। ১৯৯০ সাল থেকে গান করছেন তিনি। তার কণ্ঠে বহু শ্রোতাপ্রিয় গান প্রকাশ্যে এসেছে। তাকে বলা হয়ে থাকে ‘কুইন অব ল্যাটিন মিউজিক’। ফিফা ওয়ার্ল্ডকাপের অন্যতম কালজয়ী থিম সিং ‘ওয়াকা ওয়াকা’ গেয়ে বিশ্বকে মাত করেছেন এই গায়িকা।

আপনি আরও পড়তে পারেন