সব সময়ই ড্রাগকে প্রত্যাখ্যান করেছি: শোয়েব আখতার

সব সময়ই ড্রাগকে প্রত্যাখ্যান করেছি: শোয়েব আখতার

‘যখন আমি ক্রিকেট খেলা শুরু করি, তখন আমাকে বলা হয়েছিল তুমি কখনই দ্রুত গতির বোলিং করতে পারবে না এবং ১০০ মাইল গতিতে বোলিং করতে পারবে না, যদি ড্রাগ ব্যবহার না করো। কিন্তু আমি তখনই নয় শুধু, সব সময়ই ড্রাগকে প্রত্যাখ্যান করে এসেছি।’

পাকিস্তান অ্যান্টি নারকোটিক ফোর্সেস (এএনএফ)’র বার্ষিক ড্রাগ বার্নিং সিরিমোনিতে অতিথি হয়ে বক্তব্য দিতে গিয়ে এমনই দাবি করেছেন ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুত গতির পেসার শোয়েব আখতার।

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস নাম উল্লেখ না করে জানিয়েছেন, পাকিস্তানের এক পেসারের ক্যারিয়ার শেষ হয়ে গিয়েছিল শুধুমাত্র ড্রাগ ব্যবহার করার কারণে।

পরক্ষণে তিনি মোহাম্মদ আমিরের প্রসঙ্গ উল্লেখ করে বলেন, একইভাবে পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরকেও ইংল্যান্ড সফরের আগে সতর্ক করা হয়েছিল। কিন্তু খারাপ সঙ্গের কারণে সে নিজের পথ থেকে বিচ্যুত হয়ে পড়েছিল।

শরীরের সু-স্বাস্থ্যের জন্য কিছু কর্মকাণ্ডের দিকে জোর দিতে তরুণ ক্রিকেটারদের পরামর্শ দিয়েছেন শোয়েব আখতার। তিনি বলেন, তরুণ ক্রিকেটারদের উচিৎ হবে প্রধানমন্ত্রী ইমরান খানের কাছ থেকে উদাহরণ নেয়া। তিনি (ইমরান খান) স্বাস্থ্য রক্ষার জন্য প্রতিদিনই সকালে হাঁটা-চলা করেন।

আপনি আরও পড়তে পারেন