সরকার পতন আর তত্ত্বাবধায়ক ছাড়া নির্বাচন হবে না: ফখরুল

সরকার পতন আর তত্ত্বাবধায়ক ছাড়া নির্বাচন হবে না: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের পতন আর তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচন হবেনা।

তিনি বলেন, ‘সরকারকে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিতে হবে। আমাদের সাংসদরা প্রস্তুত নির্দেশ পেলেই পদত্যাগ করবে।’

শনিবার (২৯অক্টোবর) রংপুরে বিভাগীয় সমাবেশের প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন৷ রংপুর কালেক্টরেট ঈদগাহ ময়দানে দুপুরে সমাবেশ শুরু হয়।

https://agamirsomoy.com/sony-bravia-kd-55x80k-55-inch/235040

 

ফখরুল বলেন, ‘প্রধানমন্ত্রী বলছেন সামনে দেশে দুর্ভিক্ষ হতে পারে কিন্তু দুর্ভিক্ষ আবার আগেই শেখ হাসিনার পতন ঘটাব৷’ দেশে হঠাৎ জঙ্গিবাদের ধোঁয়া তুলছে, আওয়ামী লীগ বলছে জঙ্গী অগ্নিসন্ত্রাসীদের কোনো ছাড় দেয়া হবে না। কিন্তু এসব অস্ত্র ভোঁতা হয়ে গেছে এই অস্ত্র আর চলবে না। আপনাদের চেহারা সারা দুনিয়া জেনে গেছে।

বিএনপির মহাসচিব সরকারকে ‘মুনতাসির ফ্যান্টাসি’ আখ্যা দিয়ে বলেন সরকার এখন সর্বভুক হয়ে গেছে রিজার্ভ থেকে শুরু করে ব্যাংক ,শেয়ার বাজারের টাকা চিবিয়ে খেয়েছে।

https://agamirsomoy.com/haier-inverter-ac-1-5-ton-uv-cool/234932

মির্জা ফখরুল বলেন, এই রংপুরে ফকির বিদ্রোহ, সন্ন্যাসী ও তেভাগা আন্দোলনের মত বড় সংগ্রাম হয়েছে ।আমরা সংগ্রামীদের উত্তরাধিকারী।  রংপুরের মানুষ জেগে উঠবে এবং হাসিনার পতন ঘটাবে।এরপর ‘ফয়সালা হবে রাজপথে’ ও ‘টেক ব্যাক বাংলাদেশ’ স্লোগান দিয়ে বক্তব্য শেষ করেন ।

রংপুরের এই গণসমাবেশে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু। অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন , রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু সহ জাতীয় স্থায়ী কমিটি ও জাতীয় নির্বাহী কমিটির সদস্যসহ বিভাগের আট জেলার বিএনপি’র নেতৃবৃন্দ।

https://agamirsomoy.com/haier-inverter-ac-1-5-ton-uv-cool/234932

এর আগে লাঠিতে পতাকা ও ধানের শীষ বেঁধে ও প্লাকার্ড হাতে দলে দলে মিছিল নিয়ে রংপুরের রাস্তায় বিএনপি নেতাকর্মীদের ঢল নামে।

সমাবেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ প্রত্যেকটি মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে।

আপনি আরও পড়তে পারেন