সান্তাহারে মন্দিরে চুরি মামলার ৫ আসামিকে রিমান্ড শেষে আদালতে প্রেরণ

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার রথবাড়ী সার্বজনিন রাধা মাধব মন্দিরে চুরি মামলায় ৫ আসামিকে ১দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে বুধবার দুপুরে আদালতে প্রেরণ করেছে পুলিশ । আসামিরা হলো সান্তাহার ইয়ার্ড কলোনীর আনামিয়ার ছেলে ইউসুফ ব্যাপারী (২৪), হেলাল উদ্দিনের ছেলে সুইট (২৭), কলসা রথবাড়ীর মাসুদ মোল্লার ছেলে মেহেদী হাসান বনি (২৪), কলসা কোঁচকুড়ির বাবলুর ছেলে নুপুর (৩২) ও তার ভাই বেলাল হোসেন (৩২)। এদের কিছুদিন আগে সন্দেহজনক ভাবে গ্রেফতার করার পর মন্দির চুরি সংক্রান্ত মামলায় গ্রেফতার দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য গত মঙ্গলবার আদালতে ৪দিনের রিমান্ডের আবেদন করা হয়। আদালত শুনানী শেষে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১২ রাতে এপ্রিল সান্তাহার রথবাড়ী সার্বজনিন রাধা মাধব মন্দিরের পূজা পূজারীরা শেষে দরজা বন্ধ করে বাসায় চলে যান। মন্দিরের গেটের তালা ভেঙ্গে চোরেরা মন্দিরে প্রবেশ করে শ্রীশ্রী রাধা জগনাথ বলদেব ও শুভদ্রা দেবীর পড়নের ১ ভরি ওজনের স্বর্ণের গহনা, ১৫ ভরি ওজনের মাথার মুকুট, চাঁদির তৈরি পিতলের বড় ছোট ৩২টি কৃষ্ণ, রাধা ও গোপাল মূর্তি, কাঁসার বাসনসহ ১লাখ ৩৪ হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় মন্দিরের সদস্য প্রদীপ ভৌমিক বাদি হয়ে মামলা দায়ের করে। পুলিশ এই চুরি ঘটনার জড়িত সন্দেহে ৭জনকে আটক করে আদালতে প্রেরণ করে। এরমধ্যে ৫জনকে রিমান্ডে দেন আদালত।

তদন্তকারি সান্তাহার ফাঁড়ির পুলিশ পরিদর্শক আনিছুর রহমান বলেন, জিজ্ঞাসাবাদে কিছু গুরুত্বপূর্ন তথ্য মিলেছে। সেই সুত্র ধরেই মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment