সুখবর নিয়ে দেশে ফিরলেন সায়েরা রেজা

সুখবর নিয়ে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরলেন লোক ও সুফি গানের জনপ্রিয় গায়িকা সায়েরা রেজা। তবে সে সুখবরের কথা সংবাদ সম্মেলনের মাধ্যমে জানাবেন তিনি।

গত বছর লোক শিল্পী হিসেবে চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড পাওয়া সায়েরা, পারিবারিক কারণে বর্তমানে যুক্তরাষ্ট্রে বাস করলেও গানের কাজে ঘুরে বেড়ান বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে। তারই ধারাবাহিকতায় সম্প্রতি একাধিক কনসার্ট, সিনেমা, নাটক ও নতুন গানে কণ্ঠ দিতে দীর্ঘ প্রায় ১ বছর পর দেশে ফিরলেন।

বাংলার মাটি ও মানুষের গান বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে উদ্যোগী শিল্পীদের অন্যতম সায়েরাকে, লোকগানে আসামান্য অবদানের জন্য এ বছর বাংলাদেশের কটেজ, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উন্নয়নে অগ্রণী প্রতিষ্ঠান ‘ঐক্য ফাউন্ডেশন’ তাদের শুভেছাদূত হিসেবে নিযুক্ত করেন। একইসঙ্গে তিনি প্রতিষ্ঠানটির আমেরিকা চ্যাপ্টারের চেয়ার নির্বাচিত হন।

সায়েরা রেজার সংগীত ক্যারিয়ার ৩০ বছরের। এ দীর্ঘ সময়ে তিনি কণ্ঠবন্দী করেছেন অনেক জনপ্রিয় গান ও অ্যালবাম। বাপ্পা মজুমদারের সংগীতায়োজনে শিল্পীর ‘সুখের অমিল’ (২০০৮), আরফিন রুমির সংগীতায়োজনে ‘এক নিমেষে’ (২০১০) এবং লোকগান নিয়ে ‘আরবান ফোকস’ (২০১৬) অ্যালবামগুলো বেশ জনপ্রিয়তা পায়।

‘ধার ধারি না’, ‘না না না তা হবে না’, ‘ওরে সোনা তুই আস্তে চল’ প্রভৃতি জনপ্রিয় গানের পাশাপাশি গায়িকা সায়েরার লোক গান ‘আসাম যাবো’ সম্প্রতি ভাইরাল হয়েছে। শুধু ইউটিউবে গানটির অডিও ভিউ ১০০ মিলিয়ন ছাড়িয়ে গেছে।

সায়েরা যুক্তরাষ্ট্রে অবস্থানকালে এ বছর নিউইয়র্ক, নিউ জার্সি ও ফ্লোরিডা অঙ্গরাজ্যে একাধিক বড় কনসার্টে অংশ নিয়েছেন। এ বছর ২টি সিনেমা, ১টি নাটকেসহ শিল্পীর মোট ৮টি নতুন গান প্রকাশিত হয়েছে। বছরের শুরুর দিকে আরটিভির জনপ্রিয় মিউজিক্যাল রিয়েলিটি শো ‘বাংলার গায়েন’-এর আইকন জাজের দায়িত্ব পালন করেন তিনি। অচিরেই একটি এলপি প্রকাশের সম্ভাবনা রয়েছে তার। দেশীয় সংগীতে হারিয়ে যাওয়া বনেদী এ মাধ্যমটিকে ফিরিয়ে আনতেই এই উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন গায়িকা।

 

 

 

আপনি আরও পড়তে পারেন