সুনামগঞ্জের খুঁনের মামলার ৫ আসামী ঢাকায় গ্রেপ্তার

সুনামগঞ্জের খুঁনের মামলার ৫ আসামী ঢাকায় গ্রেপ্তার
হুমায়ূন কবীর ফরীদি,জগন্নাথপুর (সুনামগঞ্জ)+ স্টাফ রিপোর্টারঃ
সুনামগঞ্জের পল্লীতে চাঞ্চল্যকর নূরুল আমীন হত্যা মামলার ৫ আসামীকে ঢাকার আবাসিক হোটেল থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৯ সুনামগঞ্জ এর একটি টিম।
আজ ২ রা ফেব্রুয়ারিতে রোজ বৃহস্পতিবার বেলা ১১ ঘটিকার সময়  সুনামগঞ্জ শহরের তেঘরিয়া এলাকায় অবস্থিত র‌্যাব -৯  এর সুনামগঞ্জ কার্যালয়ে সংবাদ সম্মেলন ও স্থানীয় সুত্রে  জানাযায়, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর গ্রাম নিবাসী মোঃ নূরুল আমীনকে জায়গা-জমি সংক্রান্ত বিরোধ এর জের ধরে গত ১৯ শে জানুয়ারী লাঠিপেটা করে হত্যা করে তাঁর আপন ভাই ভাতিজা। এঘটনায় নিহত নূরুল আমীন এর ছেলে তাছকিরুল বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ সহ তাহিরপুর থানায় মামলা দায়ের করেন। মামলার পর থেকে আসামীরা গা-ঢাকা দিয়ে পালিয়ে ছিল। তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৯ সুনামগঞ্জ একটি দল গতকাল ১ লা ফেব্রুয়ারী রাজধানী শহর ঢাকার ফকিরাপুল এলাকায় বিভিন্ন আবাসিক হোটেলে বিশেষ অভিযান পরিচালনা করে নূরুল আমীন হত্যা মামলার আসামী  সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার শ্রীপুর গ্রামের মৃত তাহির আলীর ছেলে নুরুল হক(৬৫),শাহজাহান (৫৫),শাহ আলম (৫৩), মো. নুরুল হকের ছেলে রুমনাজ মিয়া (২৮) ও নাঈম মিয়া (২৫) কে গ্রেপ্তার করেন। গ্রেপ্তারকৃতদের সুনামগঞ্জ সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
আসামীদের নিয়ে বিস্তারিত গণমাধ্যম কর্মীদের সামনে তুলে ধরেন র‌্যাব-৯ এর সিলেট বিভাগের অধিনায়ক উইং কমান্ডার মমিনুল হক। এ সময় উপস্থিত ছিলেন,সুনামগঞ্জ অঞ্চলের দায়িত্ব।প্রাপ্ত লেঃ কমান্ডার সিঞ্চন আহমেদ প্রমুখ।
এ বিষয়ের‌্যাব  ৯ এর সিলেট অঞ্চলের অধিনায়ক উইং কমান্ডার মমিনুল হক বলেন,গত ১৯ জানুয়ারি জায়গা জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নিহত নুরুল আমিনের আপন ৩ ভাই ও ২ ভাতিজা নুরুল আমিনকে বাঁশের লাঠি দিয়ে পিঠিয়ে হত্যা করে। এঘটনায় নিহতের ছেলে তাছকিরুল  বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে  তাহিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলা দায়ের পর থেকে আসামিরা ঢাকার বিভিন্ন এলাকায় পালিয়ে গোপনে জীবনযাপন করে আসছিল। র‌্যাব সদস্যরা প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পহেলা ফেব্রুয়ারী সকালবেলা ঢাকার ফকিরাপুল এলাকার বিভিন্ন হোটেলে অভিযান চালিয়ে আসামীদের  গ্রেপ্তার করে সুনামগঞ্জে র‌্যাব-৯ এর কার্যালয়ে নিয়ে আসে। গ্রেপ্তারকৃত আসামীদের সুনামগঞ্জ সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।  তিনি আরও বলেন ,  যেকোন ধরনের নাশকতা কিংবা দেশ বিরোধী কর্মকান্ড,মাদক,সন্ত্রাস ও জঙ্গী দমনে র‌্যাব সবসময়ই সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে এবং এই ধারাবাহিকতা অব্যাহত রাখার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন।

আপনি আরও পড়তে পারেন