সুনামগঞ্জে নাকহীন এক চোখ ওয়ালা অদ্ভুত বাছুরের জন্ম

সুনামগঞ্জে নাকহীন এক চোখ ওয়ালা অদ্ভুত বাছুরের জন্ম
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ
সুনামগঞ্জের পল্লীতে  নাকহীন এক চোখ ওয়ালা  অদ্ভুত এক বাছুরের জন্ম দিয়েছে গাভী। বাছুরটিকে এক নজর দেখতে প্রতিদিন  আজিজুর রহমান এর বাড়ীতে ভীড় করছেন উৎসুক জনতা।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিগত ৯ ই সেপ্টেম্বর রোজ শুক্রবার দিবাগত রাত ১০ ঘটিকার দিকে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলাধীন বোগলাবাজার ইউনিয়ন এর অন্তর্ভুক্ত  বহরগাও গ্রাম নিবাসী আকবর আলীর ছেলে  আজিজুর রহমান এর পালিত একটি গাভী নাকহীন এক চোখ ওয়ালা একটি বাছুর জন্ম দিয়েছে। জন্মের পর থেকে এখনো এই বাছুরটি দুধ খায়নি। বাছুরটিকে ফিটার দিয়ে দুধ খাওয়ানোর চেষ্টা করেও ফল হচ্ছে না। তবে বাছুরটি এখনো বেঁচে আছে। অদ্ভুত এই বাছুরটিকে দেখতে প্রতিদিনই আজিজুর রহমান এর বাড়ীতে মানুষ আসা- যাওয়া করছেন।
এবিষয়ে প্রত্যক্ষদর্শী আব্দুল কাহার, জসিম ও সায়েম সহ একাধিক ব্যাক্তি বলেন, এধরণের অদ্ভুত বাছুর কখনো দেখিনি। বাছুরটি খেতে পারছনা।মারা যাবে।
মুঠোফোনে আলাপকালে আজিজুর রহমান এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বাছুরটি জন্মের পর থেকেই কিছু খেতে পারেনা। ফিটার দিয়ে দুধ খাওয়ানোর চেষ্টা করছি। কিন্তু পারছি না। বিকলাঙ্গ এবাছুরটি আসলে বেচে থাকতে পারবে কিনা তা নিয়ে যথেষ্ট  সংশয় রয়েছে। বাচিয়ে রাখতে প্রানপণ চেষ্টা চালিয়ে যাচ্ছি।
 এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা ভেটেরিনারি হাসপাতালের সার্জন ডাঃ খালেদ সাইফুল্লাহ বলেন, নাকহীন এক চোখ ওয়ালা বাছুরের জন্ম দিয়েছে গাভী এই প্রথম শুনলাম। এমনটা জেনেটিক সমস্যার কারনে এমন বিকলাঙ্গ হয়েছে। বাছুরটি যখন খাচ্ছেনা তাতে বাছার সম্ভাবনা নেই।

আপনি আরও পড়তে পারেন