স্বচ্ছ ভাবে কনস্টেবল নিয়োগে রাণীনগর থানা পুলিশের সচেতনতামূলক প্রচারণা অব্যাহত

স্বচ্ছ ভাবে কনস্টেবল নিয়োগে রাণীনগর থানা পুলিশের সচেতনতামূলক প্রচারণা অব্যাহত

বিকাশ চন্দ্র প্রাং, নওগাঁ প্রতিনিধি: স্বচ্ছতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশের কনস্টেবল নিয়োগে চাকরি প্রার্থীদের ও অভিভাবকদের করনীয় বিষয়ে নওগাঁর রাণীনগর থানা পুলিশ বিলবোর্ড স্থাপন ও চিত্র প্রদর্শন করেছে। পাশাপাশি সচেতনতামূলক প্রচারণা অব্যাহত রেখেছেন। পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়ার নির্দেশনায় থানার ওসির উদ্যোগে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে এই কার্যক্রম পরিচালনা করা হয়েছে। এবং এখনও সচেতনতামূলক প্রচারণা চালিয়ে যাচ্ছেন ওসি শাহিন আকন্দ।

জানা যায়, “চাকরি নয়, সেবা” এই লক্ষ্য নিয়ে সারাদেশে ৬ হাজার পুলিশ কনস্টেবল নিয়োগের উদ্যোগ গ্রহণ করেছেন সরকার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ পুলিশ ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ বিপিএম(বার) কর্তৃক নিয়োগে সর্বোচ্চ স্বচ্ছতা করার জন্য দেশব্যাপী সংবাদ সম্মেলন, লিফলেট বিতরণ, সচেতনতামূলক প্রচারণা, বিলবোর্ড স্থাপন ও চিত্র প্রদর্শনের ব্যবস্থা গ্রহণ করছেন। তারই ধারাবাহিকতায় জেলা পুলিশ সুপারের নির্দেশনায় থানার ওসির এই উদ্যোগ। তার নেতৃত্বে পুলিশ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ এবং গুরুত্বপূর্ণ এলাকায় গিয়ে চাকরিপ্রার্থীসহ অভিভাবকদের  সচেতন করছেন কাউকে কোন টাকা না দেওয়ার জন্য।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ শাহিন আকন্দ বলেন, স্বচ্ছতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশের কনস্টেবল নিয়োগে পুলিশ সুপার মহোদয়ের দিকনির্দেশনায় আমরা প্রেস কনফারেন্স করেছি। মাইকিং করেছি। স্কুল, কলেজ এবং মসজিদে গিয়ে আমরা সচেতন করছি শতভাগ স্বচ্ছতার ভিত্তিতে নিয়োগ হবে বলে। এছাড়া বিট অফিসের অফিসাররাও এই নিয়োগ নিয়ে কেউ যেন প্রতারণা করতে না পারে এবং কেউ যেন প্রতারিত না হয় সে বিষয়ে সচেতন করছেন। মূলত পুলিশ কনস্টেবলে চাকরি নেওয়ার আশায় কেউ যেন প্রতারকের খপ্পরে পড়ে আর্থিকভাবে ক্ষতির মুখে না পড়ে।

ওসি বলেন, চিত্র প্রদর্শনের মাধ্যমে চাকরি প্রার্থীদের করনীয় সম্পর্কে বিস্তারিত বিবরণ তুলে ধরা হয়েছে। সেইসাথে অভিভাবকদের দালালের হাত থেকে বাঁচতে পরামর্শের জন্য ওসির সাথে এবং পুলিশ কন্ট্রোল রুম ০১৩২০-১২৪৪৯৮ অথবা জেলা পুলিশ হট লাইন ০১৩২০-১২৪৪৯৯ অথবা ৯৯৯ নম্বরে যোগাযোগ করার আহবান জানান এই কর্মকর্তা।

আপনি আরও পড়তে পারেন