হাসি-আনন্দের বাংলাদেশ আবারও ফিরে আসবে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ইস্পাতকঠিন ঐক্য ও সচেতনতার প্রাচীর গড়ে তোলার মধ্য দিয়ে চিরচেনা জগৎ আবার ফিরে আসবে। তিনি বলেন, ফুল–ফল–ফসল, হাসি–আনন্দের বাংলাদেশ, উদ্বেগহীন গোধূলি আর আশা–জাগানিয়া সুবর্ণ প্রভাত আবারও ফিরে আসবে ইনশা আল্লাহ।

আজ সোমবার (১৫ জুন) সকালে সরকারি বাসভবনে ব্রিফিংকালে সেতুমন্ত্রী এসব কথা বলেন। করোনার এই দুঃসময়ে সংকটের সাহসী নেত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখার আহ্বান জানান তিনি।

নানা সীমাবদ্ধতা নিয়েও এই মহামাররি থেকে রক্ষা পেতে দিনরাত সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিপদের গভীরতা ও মাত্রা বুঝেও যদি সচেতন না হই, তাহলে তা হবে জেনেশুনে আগুনে ঝাঁপ দেওয়ার শামিল। নিজেসহ পরিবার ও সমাজকে বাঁচানোই হবে মূল কাজ।

সংক্রমণ লুকিয়ে না রেখে সঙ্গে সঙ্গে নিজ উদ্যোগে পরীক্ষা এবং আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, করোনার সংক্রমণ ও বিস্তার দিন দিন বাড়ছে, বাড়ছে মৃত্যুর সংখ্যা, দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল।

এ মহামারিতে নিজের জন্য নিজে সচেতন না হলে কেউ পথ দেখাতে পারবে না বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ভালো থাকার মূলে সচেতনতা, আর রোগ প্রতিরোধ ব্যবস্থা জোরদারে সার্বজনীন ঐক্য, সম্মিলিত এবং সমন্বিত প্রয়াস। সবার প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আসুন, আমরা সরকারের নিরলস প্রয়াসে একে অপরকে সহযোগিতা করি, প্রকারান্তরে যা নিজেকে নিজে সহযোগিতা করা।

প্রয়াত ব্যক্তিদের উদ্দেশে শোক প্রকাশ করে মন্ত্রী বলেন, জাতীয় নেতা মোহাম্মদ নাসিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ, সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরানসহ অনেক নেতা, দেশবরেণ্য শিক্ষাবিদ, ব্যবসায়ী এবং অন্যান্য পেশার মানুষ মৃত্যুবরণ করেছেন। তাঁদের সবার আত্মার শান্তি কামনা করছি এবং গভীর শোক জানাচ্ছি।

আপনি আরও পড়তে পারেন