হোসেনপুরে ৪ জনের ইসলাম ধর্ম গ্রহন

হোসেনপুরে ৪ জনের ইসলাম ধর্ম গ্রহন
মাহফুজ হাসান,স্টাফ রিপোর্টার:
 কিশোরগঞ্জের হোসেনপুরে একই পরিবারের ৪ জন হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।
ইসলাম সর্ম্পকে কুরআন পাক এর
সূরা আল ইমরান,আয়াত নং – ১৯ এ বলা হয়েছে,
 ” নিশ্চয় ইসলাম আল্লাহর নিকট (একমাত্র মনোনীত) ধর্ম “। আল কোরআনে বলা আছে ইসলাম আল্লাহর মনোনীত ধর্ম।দুনিয়ার প্রথম নবী ও মানুষ হযরত আদম (আঃ) থেকে শুরু করে হযরত মুহাম্মদ (সাঃ) আগ পর্যন্ত সকল নবীই ইসলাম প্রচার করেছেন।
 উপজেলার শাহেদল ইউনিয়নের গলাচিপা গ্রামে সম্প্রতি একই পরিবারের ৪ জন শান্তির ধর্ম ইসলাম গ্রহণ করে।পবিত্র কালেমা‘লা ইলাহা ইল্লালাহু-মুহাম্মাদুর রসুলুল্লাহ ” পাঠ করে ইসলামিক শরীয়ত নিয়ম অনুসারে তারা ইসলাম ধর্ম গ্রহণ করেন।
ইসলাম অর্থ শান্তি ও নিরাপত্তা। আর ধর্মীয় পরিভাষায় ইসলামের অর্থ আল্লাহ তায়ালার নিকট আত্মসমর্পণ করা ও তাঁহার বিধি-বিধানগুলোকে পালন করা। আল্লাহর প্রেরিত নবী ও রাসুলগণ মানবজাতির পরিপূর্ণ কল্যানের জন্য যে আদর্শ এবং সুষ্ঠ জীবন যাত্রার ব্যবস্থা শিক্ষা দিয়েছেন তাহাই ইসলাম। আর তাই ইসলাম ধর্মের অর্থ হল শান্তির ধর্ম। আরবী ভাষায় ইসলাম শব্দের শাব্দিক অর্থ হলো আত্মসমর্পণ করা। মহান আল্লাহ তাআলার এবাদত বন্দেগীতে বা তাহার উদ্দেশ্যে নিজেকে বিনয়াবনত করা,তাহার সকল হুকুম মান্য করা , কোন আপত্তি ছাড়াই তাহার আদেশ-নিষেধ মেনে চলা এবং সর্বান্তকরণে কেবলমাত্র আল্লাহ্‌ রাব্বুল আলামীনের ইবাদত করা।
জানা যায়-নওমুসলিমদের  ইসলামের শরীয়ত মোতাবেক নাম পরিবর্তন করে মো. ইসমাঈল (তাপস সরকার) , স্ত্রী মোছা. আয়শা আক্তার (শিলা রানী বনিক), কন্যা মোছা. ফাতেমাতুল জহুরা (জয়া সরকার তৃপ্তি), ছেলে মো. আব্দুল্লাহ (তনয় সরকার) রাখা হয়। বর্তমানে তারা ইসলাম সম্পর্কে পরিপূর্ণ জ্ঞান লাভের জন্য কিশোরগঞ্জ জেলা শহরের একটি মাদ্রাসায় ভর্তি হয়েছেন।
এ ব্যাপারে ইসলাম ধর্ম গ্রহণকারী মো.ইসমাঈল বলেন, ইসলাম ধর্মে রয়েছে আল্লাহর অনেক রহমত। তাই আমি হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। পাশাপাশি আমার সাথে আমার পরিবারের অন্য সদস্যরাও ইসলাম ধর্ম গ্রহণ করেছে। পরে তিনি সকলের নিকট সহযোগিতা কামনা করেন।
শাহেদল ইউপি চেয়ারম্যান মো. ফিরোজ উদ্দিন  বলেন, হিন্দু ধর্ম থেকে তাপস সরকার ও তার পরিবারের সদস্যরা ইসলাম ধর্ম গ্রহণ করেছেন বিষয়টি খুবই ভালো।  ব্যক্তিগত ভাবে আমি এবং আমার এলাকাবাসী তাদের সবোর্চ্চ সহযোগিতা করবো।

আপনি আরও পড়তে পারেন