১০০ উইকেটের অধিকারী জাহানারা আলম।

সেমিফাইনালে ওঠার লড়াইয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে আজ শ্রীলঙ্কার কাছে ৩ রানে হেরেছে বাংলাদেশ নারী দল। প্রথম ইনিংস শেষে বৃষ্টি আইনে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৭ ওভারে ৪১ রান। তবে নিগার সুলতানা জ্যোতির দল কাছে গিয়েও জিততে পারেনি। তবে ম্যাচ হারার পরেও অন্যরকম এক সেঞ্চুরি করেছেন পেসার জাহানারা আলম। আন্তর্জাতিক ক্যারিয়ারে সবমিলিয়ে এ পেসারের উইকেটসংখ্যা এখন ১০০।

২০১১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় জাহানারা আলমের। আজ সিলেটে পেলেন শততম উইকেট। এমন প্রাপ্তির পর সংবাদ সম্মেলনে এসেছিলেন তিনি। জানালেন, পরিসংখ্যান দেখেন না তিনি!

জাহানারা বলেন, ‘প্রথমত আমি আমি আমার পরিসংখ্যান চেক করি না। আমি নিজেও জানি না আমার শত উইকেট হয়েছে। একটু ভালো লাগা থাকলেও খারাপ লাগাটা বেশি। কারণ ঘরের খেলা, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আমরা। যদি কোনো কারণে সেমিফাইনালে মিস করি আমাদের দলের থেকে মনে হয় না অন্য কারো খারাপ লাগাটা কাজ করবে।’

জাহানারা আরও যোগ করেন, ‘যেকোনো ক্রিকেটারেরই উত্থান-পতন থাকে। আমার হয়েছে। যেহেতু একটা ক্রিকেটার একবারে উঠতে পারে না, উত্থান-পতন থাকলেই সে একজন পেশাদার ক্রিকেটার। আমি এখন মনে করি আমি পেশাদার ক্রিকেটার। উথান-পতন থাকবে। যখনই সুযোগ পাবো, যখনই দলের আমাকে প্রয়োজন হবে আমি চেষ্টা করবো সেরাটা দিয়ে অবদান রাখার জন্য।’

গ্রুপ পর্বের শেষ ম্যাচে আগামীকাল সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ নারী দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল নয়টায়। সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে হলে এ ম্যাচে জিততেই হবে টাইগ্রেসদের।

আপনি আরও পড়তে পারেন