১৬ ই নভেম্বর জগন্নাথপুর আওয়ামী লীগের সন্মেলন, নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য

১৬ ই নভেম্বর জগন্নাথপুর আওয়ামী লীগের সন্মেলন, নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য

 

হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ)+ স্টাফ রিপোর্টারঃ
দীর্ঘ প্রায় ৮ বছর পর জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ এর ত্রি-বার্ষিক সম্মেলন ১৬ ই নভেম্বর অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে।
আর মাত্র একদিন বাকী। দীর্ঘ প্রায় আট বছর পর চলতি মাসের ১৬ ই নভেম্বর সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ এর ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। দলীয় পদ প্রত্যাশী নেতৃবৃন্দ প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এম এমনকি নেতাকর্মীরা নিজ পছন্দের নেতার পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার চালিয়ে যাচ্ছেন। উপজেলা আওয়ামী পরিবারে সম্মেলনকে ঘিরে উৎসব এর আমেজ বইছে।
দলীয় সুত্রে জানাযায়, ২০১৪ সালের ২১ শে ডিসেম্বর জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বর্তমান উপজেলা পরিষদ এর চেয়ারম্যান মোঃ  আকমল হোসেনকে সভাপতি ও হাজী মোঃ রেজাউল করিম রিজু’কে সাধারন সম্পাদক করা হয়। এবং প্রায় দুই বছর পর ২০১৬ সালে ৬৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এরপর মেয়াদ ফুর্তিতে একাধিকবার সম্মেলন এর দিনক্ষণ ঠিক হলেও নানা কারণে আর সম্মেলন হয়নি। গত ৯ ই নভেম্বর দিবাগত রাতে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ১৬ ই নভেম্বর জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ এর ত্রি-বার্ষিক সম্মেলন এর দিনক্ষণ ঠিক করে উপজেলা আওয়ামী লীগকে সম্মেলনের প্রস্তুতি নিতে নির্দেশ দেওয়া  হয়। তাই সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে।
জগন্নাথপুর উপজেলা আওয়ামী পরিবার দীর্ঘদিন ধরে দুই বলয়ে বিভক্ত অর্থাৎ এক বলয়ে  স্থানীয় সংসদ সদস্য পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান  এবং অপর বলয়ে রয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আজিজুস সামাদ ডন এর অনুসারীরা। এই সম্মেলনে সভাপতি ও সাধারন সম্পাদক পদে উভয় বলয়ের ১৩ জনের নাম আলোচনায় রয়েছে। তাঁদের মধ্যে সভাপতি পদে জগন্নাথপুর উপজেলা পরিষদ এর নবনির্বাচিত চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগ এর বর্তমান সভাপতি আকমল হোসেন, সহ-সভাপতি আনহার মিয়া, সহ-সভাপতি সিরাজুল হক, সদস্য আকমল হোসেন, সাবেক সহ-সভাপতি হারুন রশীদ এবং সাধারন সম্পাদক পদে বর্তমান সাধারন সম্পাদক হাজী মোঃ রেজাউল করিম রিজু, যুগ্ম সাধারন সম্পাদক লুৎফুর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক বিজন কুমার দেব, সাবেক পৌর মেয়র মিজানুর রশীদ ভূঁইয়া, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোক্তাদির আহমদ মুক্তা, জয়দীপ সুত্র ধর বীরেন্দ্র, মীরপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মাহবুবুল হক শেরিন, সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আবুল হাসান, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মিন্টু রঞ্জন ধর।
জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন ও সাধারন সম্পাদক হাজী মোঃ রেজাউল করিম রিজু বলেন, জেলা আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী সম্মেলন এর প্রস্তুতি নিচ্ছি। ১৬ ই নভেম্বর স্থানীয় স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। এক প্রশ্নের জবাবে তাঁরা আরো বলেন, এই সম্মেলনে কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দ সহ উপজেলার নেতাকর্মী বৃন্দ উপস্থিত থাকবেন। আশাবাদী একটি সফল সম্মেলনের মাধ্যমে আগামী দিনের নেতৃত্ব তৈরী হবে।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন বলেন, জগন্নাথপুর উপজেলা সহ জেলার সকল উপজেলার সম্মেলন শেষ করে ডিসেম্বর এর শুরুতে জেলা সম্মেলন করার লক্ষে আমরা কাজ চালিয়ে যাচ্ছি। তিনি আরও বলেন, তৃণমূল পর্যায়ে নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে দলের পরীক্ষিত নেতাকর্মীদের নিয়ে সাংগঠনিক গঠনতন্ত্র মোতাবেক সম্মেলন এর মাধ্যমে নতুন কমিটি গঠন করা হবে।

আপনি আরও পড়তে পারেন