তারেককে দেশে হস্তান্তরের দাবিতে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

তারেককে দেশে হস্তান্তরের দাবিতে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

 

বাংলাদেশের সর্বোচ্চ আদালত কর্তৃক সাজাপ্রাপ্ত ও বিচারাধীন ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার অন্যতম আসামী লন্ডনে অবস্থানরত বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে বাংলাদেশের কাছে হস্তান্তরের দাবিতে বিট্রিশ প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করেছে যুক্তরাজ্য (ইউকে) আওয়ামীলীগ।tarekh20160822001229

রোববার লন্ডন সময় বিকেল তিন ঘটিকায় মানববন্ধন শেষে এ স্মারকলিপি প্রদান করেছে সংগঠনের নেতা-কর্মীরা। দুপুরের পর থেকে বৃটেনের বিভিন্ন শহর থেকে আওয়ামীলীগ নেতাকর্মীরা সমবেত হয় দশ নাম্বার ডাউনিং ষ্ট্রীটের সামনে।

13319705_887717598005898_3066462706435228240_n

রোববার রাতে যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী নিজ ফেসবুক অ্যাকাউন্টে দেওয়া এক স্ট্যাটাসে এ তথ্য জানিয়েছেন।

ফেসবুকে তিনি লিখেছেন, “একুশে আগস্ট গ্রেনেড হামলার মুলহোতা বিশ্ব দুর্নীতিবাজ তারেক জিয়াকে দেশে ফেরাতে ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে বরাবর স্মারকলিপি প্রদান করেছে যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রতিনিধি দল।”

যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর চেয়ারম্যান আলহাজ শামসুদ্দিন খান, সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ যুক্তরাজ্য প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিতে যান বলে স্ট্যাটাসে তিনি উল্লেখ করেছেন।

উল্লেখ্য, সর্বশেষ তদন্তে বিএনপি নেত্রী খালেদা জিয়ার ছেলে তারেক রহমান এবং সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও জামায়াত নেতা আলী আহসান মো. মুজাহিদসহ ৩০ জনকে অভিযুক্ত করে এ মামলার সম্পূরক চার্জশিট দেয়া হয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment