এনাম মেডিকেলে সামান্য ভুল ত্রুটি হলে মিডিয়ায় অতিরঞ্জিত করে প্রকাশিত হয় : ডা. এনামুর রহমান এমপি

এনাম মেডিকেলে সামান্য ভুল ত্রুটি হলে মিডিয়ায় অতিরঞ্জিত করে প্রকাশিত হয় : ডা. এনামুর রহমান এমপি

‘স্বাস্থ্য আমার অধিকার’ এই স্লোগানকে সামনে রেখে সাভারে বিশ^ এইডস দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সাভা অনুষ্ঠিত হয়েছে।

এনাম মেডিকেলে সামান্য ভুল ত্রুটি হলে মিডিয়ায় অতিরঞ্জিত করে প্রকাশিত হয় : ডা. এনামুর রহমান এমপি

শুক্রবার সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে মুক্তির মোড় সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। র‌্যালি শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমজাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন আবাসিক মেডিক্যাল অফিসার ডা. জাহিদুর রহমান। সভায় অনেকের মধ্যে বক্তব্য রাখেন ডাক্তার মাকসুদা খানম, ফোয়াস সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্য, বাংলাভিশন টিভির সাংবাদিক নজমুল হুদা শাহীন, কারিতাস প্রচেষ্টা প্রকল্প ইনচার্য ফরিদ আহম্মেদ খান, এডুকেটর মুন মুন ইসলাম, সূর্য্যরে হাসি ক্লিনিক ম্যানেজার নাসিমা খানম, বেসরকারি উন্নয়নমূলক প্রতিষ্ঠান সাস কর্মকর্তা মনজুর মোর্শেদ তুহিন প্রমুখ। সভায় স্বাস্থ্য কর্মী, বিভিন্ন এনজিওর কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

সভায় প্রধান অতিথি সংসদ সদস্য ডাক্তার এনামুর রহমান বলেন, দেশে এখন স্বাস্থ্য সেবায় অনেক বড় বড় প্রতিষ্ঠান এগিয়ে এসেছে। সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতাল দেশে বড় প্রতিষ্ঠানগুলির অন্যতম। বিদেশের উন্নতমানের হাসপাতালের সাথে এনাম মেডিকেল কলেজ হাসপাতালের তুলনা করলে বেশী করা হবে না। তারপরও সামান্য ভুল ত্রুটির জন্য বিভিন্ন টেলিভিশন ও পত্রিকায় হাসপাতালটির বিরুদ্ধে অতিরঞ্জিত করে লেখা হয়। এ ক্ষেত্রে  একেবারেই প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মিথ্যাচারের আশ্রয় নেয়া হচ্ছে। উন্নতমানের এ হাসপাতালটিতে এখন চিকিৎসা সেবা নিতে এসে বিল কম দেয়ার জন্য সেবা গ্রহীতারা নানা ফন্দি ও তদ্বির করছেন।

তিনি আরও বলেন, আমি অনেক কষ্ট করে এ হাসপাতাল গড়েছি। আদমজী ক্যান্টনমেন্ট কলেজে ইন্টারমিডিয়েট পড়ার সময় আমার মায়ের গহনা বিক্রি করে কলেজ ড্রেস বানিয়েছি। মেডিকেল কলেজে পড়ার সময় লজিং থেকেছি। হোস্টেলে থাকার সময় হলের খাবার খেয়ে কিছু অংশ বাঁচিয়ে বাহিরে অপেক্ষমান ভিক্ষুককে খাইয়েছি।

ডাক্তার আমজাদুল হক বলেন, সাভার উপজেলা স্বাস্থ্য কেন্দ্র এখন সবার সহায়তায় আধুনিক একটি হাসপাতাল। হাসপাতালটি ভেতরে এবং বাহিরে নানাভাবে উন্নয়ন করা হয়েছে। এলাকার মানুষের স্বাস্থ্য সেবার জন্য আরও উন্নয়নমূলক কাজ করা হবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment