বিএনপি ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হবে না: খালেদা

বিএনপি ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হবে না: খালেদা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, বিএনপি ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হবে না।বিএনপিকে বাদ দিয়ে কোনো নির্বাচন গ্রহণযোগ্য হবে না। জনগণ ওই নির্বাচন মেনে নেবে না।

মঙ্গলবার (০২ জানুয়ারি) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন খালেদা জিয়া।

বিএনপি ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হবে না: খালেদা

খালেদা জিয়া বলেন, সরকার যদি মনে করে নেতাকর্মীদের জেলে রেখে নির্বাচন দেবে তাহলে সে নির্বাচন আমরা অংশগ্রহণ করব না। কারণ বিএনপি অনেক বড় রাজনৈতিক দল। বিএনপি ছাড়া এদেশে কোনো নির্বাচন হবে না। ২০১৮ সাল হবে গণতন্ত্রের বছর।

সরকারের সমালোচনা করে খালেদা জিয়া বলেন, এই সরকার অবৈধ। আজকে দেশে গণতন্ত্র নেই। আজকে একব্যক্তির ইচ্ছানুযায়ী দেশ চলছে। একক ইচ্ছায় দেশ চলছে বলেই দেশ সামনে এগিয়ে যাচ্ছে না, পেছনে যাচ্ছে।

খালেদা জিয়া বলেন, ২০০৮ সালে আওয়ামী লীগ বলেছিল ১০ টাকা কেজি চাল খাওয়াবো, ঘরে ঘরে চাকরি দেবে, বিনামূল্যে সার দেবে। আজকে চালের দাম ৭০ টাকা, সারের দাম তিনগুণ বাড়িয়েছে। আমাদের সময় ৩০০ টাকা ছিল সারের বস্তা, যা এখন ১২শ’ টাকা।

‘এখন তারা (আওয়ামী লীগ) পদ্মাসেতুর স্বপ্ন দেখাচ্ছে।কিন্তু আওয়ামী লীগের আমলে পদ্মাসেতু হবে না। জোড়াতালি দিয়ে যদিও করে দেয় সেই সেতুতে কেউ ওঠবে না।’

সরকারের সমালোচনা করে তিনি বলেন, আজকে ব্যাংকগুলো লুট করা হয়েছে, শেয়ারবাজার ব্যাংক লুটের এসব টাকা কোথায় যায়? বিএনপি তো অনেক বছর ক্ষমতার বাইরে! সুতরাং আজকে সুইস ব্যাংকে কারা টাকা রাখে?

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment