মুরাদনগরে স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছরেও সংস্কার হয় নি অালীরচর থেকে বাখরাবাদ সড়ক

মুরাদনগরে স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছরেও সংস্কার হয় নি অালীরচর থেকে বাখরাবাদ সড়ক

মো:ফাহাদ বিন রহমান||মুরাদনগর(কুমিল্লা)প্রতিনিধি:

কুমিল্লার মুরাদনগর উপজেলার সদর ইউনিয়নের অালীরচর থেকে বাখরাবাদের প্রায় সাড়ে ৩ কিলোমিটারের প্রধান সড়কটি স্বাধীনতার পর দীর্ঘ  ৪৭ বছরেও কোন সংস্কার কাজ শুরু হয় নি। সরেজমিনে গিয়ে দেখা যায়,অালীরচর থেকে বাখরাবাদ পর্যন্ত প্রায় সাড়ে ৩ কিলোমিটার রাস্তা পুরোটাই ভাঙ্গা এবং যানবাহন চলাচলের অনুপযোগী।গ্রামে ১টি কলেজ,১টি উচ্চ বিদ্যালয়,২টি সরকারি প্রাইমারি স্কুল,২টি কিন্ডারগার্টেন,১টি মাদ্রাসাসহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।
মুরাদনগরে স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছরেও সংস্কার হয় নি অালীরচর থেকে বাখরাবাদ সড়কপ্রতিদিন এই রাস্তা দিয়ে হাজারও স্কুল কলেজের ছাত্র-ছাত্রী অাসা যাওয়া করে।তাছাড়াও এই গ্রামের ওপর দিয়ে প্রতিদিন গড়ে ১০-১৫ হাজার মানুষ যাতায়াত করে।পার্শবর্তী এলাকায় এই অঞ্চলের বিখ্যাত কাঠের বাজার থাকাতে বেশির ভাগ কাঠবাহী ট্রাক,নসিমন সহ অধিকাংশ গাড়ীই এই রাস্তার উপর দিয়ে চলাচল করে।তাছাড়াও বৃষ্টি হলে এই রাস্তার উপর দিয়ে চলাচল একেবারেই অনুপযোগী হয়ে পরে।বিগত জোট সরকারের অামলে এই রাস্তার টেন্ডার হলেও কোন কাজ হয় নি।তবে গত এক বছর অাগে নতুন করে টেন্ডার হলে এখনও কোন কাজ শুরু হয় নি।এই রাস্তার বেহাল দশার কারনে প্রতিদিনই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। এই বিষয়ে ৯ন  ওয়ার্ড(অালীরচর)অাওয়ামীলীগ নেতা ডক্তর শামসুল হক বলেন,বিগত অনেক বছর ধরে অালীরচর গ্রামবাসী এই রাস্তা নিয়ে চরম ভোগান্তিতে পড়ে রয়েছে।বার বার টেন্ডার হওয়ার পরও তবুও কোন সরকারের উর্ধতন কর্মকর্তার টনক নড়েনি।বর্তমান এমপি সাহেব বলেছেন যে কয়েক মাসের মধ্যে এই রাস্তার কাজ শুরু করবেন।
অালীরচর কমিনিউটিং পুলিশের সদস্য মো:কাশেম খান বলেন,অামরা অালীরচর গ্রামবাসী বিগত অনেক বছর ধরে এই রাস্তার জন্য অবহেলিত।বর্ষাকালে বৃষ্টি হলে রাস্তা দিয়ে মানুষ চলাচল করতে পারে না,ছেলেমেয়েরা স্কুল-কলেজে যেতে পারে না।এতে পড়ালেখায় অনেক বিঘ্ন ঘটে।অামি সরকারের কাছে রাস্তাটি দ্রুত সংস্কারের অাকুল অাবেদন জানাচ্ছি। কলেজ ছাত্র মো:মোমেন মিয়া বলেন,অামাদের সবসময়ই এই রাস্তায় চলাফেরায় অসুবিধা হয়।ছাত্র-ছাত্রীরা ভালভাবে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারে না।একজন অসুস্থ রোগীকে তাৎক্ষনিক হাসপাতালে নেয়া যায় না।  জানা যায় বিগত কয়েকমাস অাগে অালীরচর উত্তরপারা যুব সংঘের উদ্যোগে পুরো রাস্তা কয়েকবার মেরামত করা হয়। মেরামতসহ বেহাল দশার কিছু ফুটেজ দৈনিক অাগামীর সময়সহ কিছু জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশের পরও সরকারের কোন টনক নড়েনি।রাস্তাটি সংস্কার ও পাকা করার জন্য এলাকাবাসী বার বার জোর দাবী করলেও কোন কাজ হচ্ছে না। তাই অালীরচর গ্রাসবাসীর প্রানের দাবি অালীরচর থেকে বাখরাবাদের গুরুত্তপূর্ণ এই রাস্তাটি যেন অচিরেই সংস্কার ও পাকা করে তাদের এই ভোগান্তি থেকে মুক্তি দেওয়া হয়

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment