নাসিরনগর সংসদ উপ নির্বাচনে ৩ প্রার্থীর মনোনয়নই বৈধ ঘোষনা

নাসিরনগর সংসদ উপ নির্বাচনে ৩ প্রার্থীর মনোনয়নই বৈধ ঘোষনা

মোঃ আব্দুল হান্নান,নাসিরনগর:-
ব্রাহ্মনবাড়িয়া-১ সংসদীয় ২৪৩ আসন নাসিরনগরে জাতীয় সংসদের উপ নির্বাচনে প্রার্থী যাচাই বাছাই সম্পন্ন হয়েছে। ১৬ ফেব্রুয়ারী ২০১৮ রোজ শুক্রবার রিটার্নিং অফিসারের কার্যালয়ে দাখিল করা তিনটি মননোয়নই বৈধ বলে ঘোষনা করেন জেলা নির্বাচন কমকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ শফিকুর রহমান। তিন প্রার্থী হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত বি এম ফরহাদ হোসেন সংগ্রাম(নৌকা),জাতীয় পার্টির রেজোওয়ান আহমেদ(লাঙল) ও ইসলামী ঐক্য জোটের মাওলানা মোঃ আবুল কাশেম(মিনার)। আওয়ামী লীগ প্রার্থী বি এম ফরহাদ হোসেন সংগ্রাম বর্তমান সময়ের বহুল আলোচিত একটি নাম।নতুন এই জননেতা ইতিমধ্যেই সর্ব মহলে নতুন আশার আলো সঞ্চার করেছেন।
গুনিয়াউকের এক সংক্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেওয়া ফরহাদ হোসেন সংগ্রামের পিতা প্রয়াত বি এম ফখরল হোসেন ও মাতা মরহুমা ফৈরদৌসী বেগম রুনু দুজনই ছিলেন বীর মুক্তিযোদ্ধা।বি এম ফরহাদ হোসেন সংগ্রাম কেন্দ্রীয় ছাত্র লীগ থেকে রাজনীতি শুরু করে পরবর্তীতে বাংলাদেশ আওয়ামী লীগের সহ সম্পাদকের দায়িত্ব পান।৭১ এর উত্তাল মুহূর্তে জন্ম নেওয়া সংগ্রামের নামটি রেখেছিলেন স্বয়ং জাতির জনক বাংলার স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। জাতীয় পার্টির প্রার্থী রেজোওয়ান র্আহমেদ তৎকালীন নুরপুরের খ্যাতিমান নেতা,সাবেক উপজেলা চেয়ারম্যান প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আহছানুল হকের হাত ধরে ২০০১ সালে জাতীয় পার্টিতে যোগদান করে।পরে কৌশলে আহছানুল হক কে এড়িয়ে তিনি জাপার লাঙল প্রতীকে নির্বাচন করে । এখন পর্যন্ত তিনি নাসিরনগরে জাতীয় পার্টির কান্ডারী হিসেবে হাল ধরে রেখেছেন। রেজোওয়ান আহমেদের গ্রামের বাড়ি পূর্বভাগ ইউনিয়নের ভুবন।

মাওলানা এ কে এম আশরাফুল হক।তিনি বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় ঐক্য জোটের এক সময়ের শীর্ষ নেতা মরহুম ফজলুল হক মুফতি আমিনীর হাতে গড়া সংঘঠন ইসলামী ঐক্যজোটের প্রার্থী ও মিনার প্রতীক নিয়ে নির্বাচনে লড়বেন। তার গ্রামের বাড়ী ধরমন্ডল ইউনিয়নের দৌলতপুর। তবে সরেজমিন মাঠ পর্যায়ে জরিপ করে, আওয়ামীলীগ ও জাতীয় পার্টির নেতাকর্মী সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা গেছে এবারের উপ নির্বাচনে লড়াই হবে নৌকা আর লাঙ্গলে

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment