ইতিহাস প্রতিশোধ নেয় : শেখ হাসিনা

ইতিহাস প্রতিশোধ নেয় : শেখ হাসিনা

ইতিহাস প্রতিশোধ নেয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেন, বঞ্চিত মানুষের ভাগ্য পরিবর্তনে জাতির পিতা আজীবন সংগ্রাম করেছেন। বাংলার মানুষ তার নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করতো। অথচ সেই মানুষটিকে সপরিবারে হত্যা করা হলো। আর ইতিহাস তাদের ক্ষমা করবে, তা কী করে হয়!

ইতিহাস প্রতিশোধ নেয় : শেখ হাসিনা

বুধবার বিকেলে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান ক্ষমতা দখলের পর যুদ্ধাপরাধীরা হয়ে গেলো মন্ত্রী। তাদের হাতে রাষ্ট্রক্ষমতা। মুক্তিযোদ্ধাদের জন্য এরচেয়ে মর্মান্তিক বিষয় আর কী হতে পারে। তাদের শাসনামলে আমাদের মা-বোনদের পাশবিক অত্যাচার করা হয়েছে। ঘরবাড়ি দখল করে রাতারাতি পুকুর খনন করা হয়েছে। শুধু আওয়ামী লীগ নয়, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টানরাও নির্মম নির্যাতনের শিকার হয়েছে।

 

তিনি বলেন, জিয়াউর রহমান পরিবারের জন্য কিছু রেখে যাননি। অথচ তারা রাতারাতি আঙুল ফুলে কলাগাছ হয়ে গেলো। খুন, খারাবি, জঙ্গি উৎপাদন থেকে শুরু করে হেন অপকর্ম নেই বিএনপি-জামায়াত করেনি। তাদের অপকর্মের জন্যই কেয়ারটেকার সরকার এলো। তাদের কারণে আমরা জেল-জুলুম নির্যাতনের শিকার হয়েছি।

 

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর সেই অচলাবস্থা থেকে দেশের মানুষকে একটা স্বস্তিকর পরিবেশ দিতে পেরেছি। তারা আন্দোলনের নামে আগুন দিয়ে পুড়িয়ে মানুষ হত্যা করেছে। আমরা জীবনেও শুনিনি এমন অদ্ভুত আন্দোলনের কথা। কারণ আমরা রাজনীতি করি মানুষের জন্য। সেই মানুষকে পুড়িয়ে কীসের রাজনীতি তা আমাদের বুঝে আসে না। দেশকে তারা সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করেছিলো।

 

সমাবেশে সূচনা বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আগামী ডিসেম্বরে জাতীয় নির্বাচন সামনে রেখে আমাদের শপথ নিতে হবে। আজ আমাদের শপথ হোক, মৌলবাদী, স্বাধীনতাবিরোধী অপশক্তিকে পরাজিত করে আমরা বিজয় ছিনিয়ে আনব। শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে পরবর্তী নির্বাচনে আবারো আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

 

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে ইউনেস্কো ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড’ হিসেবে স্বীকৃতি দেয়ার পর এই প্রথম দেশে ঐতিহাসিক এই দিনটি পালিত হচ্ছে। বৈশ্বিক এই স্বীকৃতি পাওয়ায় দিনটিকে এবার বিশেষ আয়োজনে জাঁকজমকপূর্ণভাবে পালন করছে আওয়ামী লীগ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment