ভৈরবে সংঘর্ষেও ঘটনায় শান্তিপূর্ণভাবে সমাধান, শালীশ পরিষদ উভয়পক্ষের জরিমানা ৭ লাখ টাকা

রাজীবুল হাসান, ভৈরব প্রতিনিধি: ভৈরবে সংঘর্ষের ঘটনাটি শালীশ পরিষদে মাধ্যমে মীমাংসা হয়েছে। আজ বুধবার সকালে থানার সার্ভিস ডেলিভারী সেন্টারে বসে স্থানীয় নেতৃবৃন্দসহ কাউন্সিলর ও মাতব্বরগণ উভয়পক্ষের উপস্থিতিতে শুনানী করে ঘটনাটির শান্তিপূর্ণভাবে মীমাংসা করেন। শালীসি পরিষদে সভাপতিত্ব করেন ভৈরব উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সায়দুল্লাহ মিয়া। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব চেম্বার কর্মাসের সাবেক সভাপতি রোটারিয়ান আলহাজ্ব মোঃ হুমায়ূন কবির, আওয়ামী লীগ নেতা মির্জা সুলাইমান, স্থানীয় কাউন্সিলর আওলাদ হোসেন, মোমেন হাসান, মতিউর রহমান, আরেফীন জালাল রাজীব, আওয়ামী লীগ নেতা সেলিম খান, হাজি জয়নাল মিয়া, আবদুল হক, অধ্যাপক ফজলুর রহমান, আমীরুল ইসলাম বাচ্চু মিয়া, অহিদ মিয়া প্রমূখ। শালীশি পরিষদে ভৈরবের বৃহৎ মাছ আড়ৎ এর কয়েকটি দোকান ঘর ভাংচুর করার অপরাধে পলকান্দাবাসীকে ৫ লাখ টাকা এবং আবদুল হকের বাড়ী ভাংচুরের অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে কালীপুরবাসীকে একাধিক ঘটনায় দেড়লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ঘটনায় জড়িত থাকার অভিযোগে কালীপুর ও পলতাকান্দার অপরাধীরা একে অপরের কাছে মাফ চেয়ে অঙ্গীকার করেন তারা যেন ভবিষ্যতে এধরনের কোন অপরাধ করবে না। ভবিষ্যতে এধরনের কোন ঘটনা করলে অপরাধীদেরকে আইনের মাধ্যমে কঠোর বিচার করা হবে বলে শালীশি সভায় সিদ্ধান্ত হয়। শালীসি পরিষদের সভার রায় উভয়পক্ষ মেনে নিয়ে শান্তিপূর্ণভাবে ঘটনাটি মীমাংসা হয়। গত রবিবার একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ভৈরবের পলতাকান্দা ও কালীপুর গ্রামবাসীর মধ্য ব্যাপক সংঘর্ষ হয়। এতে পুলিশসহ প্রায় ৪০ জন আহত হয়েছিল। সংঘর্ষ থামাতে এদিন পুলিশ ২ শ রাউন্ড রাবার গুলি ছুড়েছে।

রাজীবুল হাসান, ভৈরব প্রতিনিধি:
ভৈরবে সংঘর্ষের ঘটনাটি শালীশ পরিষদে মাধ্যমে মীমাংসা হয়েছে। আজ বুধবার সকালে থানার সার্ভিস ডেলিভারী সেন্টারে বসে স্থানীয় নেতৃবৃন্দসহ কাউন্সিলর ও মাতব্বরগণ উভয়পক্ষের উপস্থিতিতে শুনানী করে ঘটনাটির শান্তিপূর্ণভাবে মীমাংসা করেন।
রাজীবুল হাসান, ভৈরব প্রতিনিধি: ভৈরবে সংঘর্ষের ঘটনাটি  শালীশ পরিষদে মাধ্যমে মীমাংসা হয়েছে। আজ বুধবার সকালে থানার সার্ভিস ডেলিভারী সেন্টারে বসে স্থানীয় নেতৃবৃন্দসহ কাউন্সিলর ও মাতব্বরগণ উভয়পক্ষের উপস্থিতিতে শুনানী করে  ঘটনাটির শান্তিপূর্ণভাবে মীমাংসা করেন।  শালীসি পরিষদে সভাপতিত্ব করেন ভৈরব উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সায়দুল্লাহ মিয়া। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব চেম্বার কর্মাসের সাবেক সভাপতি রোটারিয়ান আলহাজ্ব মোঃ হুমায়ূন কবির, আওয়ামী লীগ নেতা মির্জা সুলাইমান, স্থানীয় কাউন্সিলর আওলাদ হোসেন, মোমেন হাসান, মতিউর রহমান, আরেফীন জালাল রাজীব,  আওয়ামী লীগ নেতা সেলিম খান, হাজি জয়নাল মিয়া, আবদুল হক, অধ্যাপক ফজলুর রহমান, আমীরুল ইসলাম বাচ্চু মিয়া, অহিদ মিয়া প্রমূখ। শালীশি পরিষদে ভৈরবের বৃহৎ মাছ আড়ৎ এর কয়েকটি দোকান ঘর ভাংচুর করার অপরাধে পলকান্দাবাসীকে ৫ লাখ টাকা  এবং আবদুল হকের বাড়ী ভাংচুরের অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে কালীপুরবাসীকে একাধিক ঘটনায় দেড়লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ঘটনায় জড়িত থাকার অভিযোগে কালীপুর ও পলতাকান্দার অপরাধীরা একে অপরের কাছে মাফ চেয়ে অঙ্গীকার করেন তারা যেন ভবিষ্যতে এধরনের কোন অপরাধ করবে না। ভবিষ্যতে এধরনের কোন ঘটনা করলে অপরাধীদেরকে আইনের মাধ্যমে কঠোর বিচার করা হবে বলে শালীশি সভায় সিদ্ধান্ত হয়। শালীসি পরিষদের সভার রায় উভয়পক্ষ মেনে নিয়ে শান্তিপূর্ণভাবে ঘটনাটি মীমাংসা হয়।     গত রবিবার একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ভৈরবের পলতাকান্দা ও কালীপুর গ্রামবাসীর মধ্য ব্যাপক সংঘর্ষ হয়। এতে পুলিশসহ প্রায় ৪০ জন আহত হয়েছিল। সংঘর্ষ থামাতে এদিন পুলিশ ২ শ রাউন্ড রাবার গুলি ছুড়েছে।শালীসি পরিষদে সভাপতিত্ব করেন ভৈরব উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সায়দুল্লাহ মিয়া। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব চেম্বার কর্মাসের সাবেক সভাপতি রোটারিয়ান আলহাজ্ব মোঃ হুমায়ূন কবির, আওয়ামী লীগ নেতা মির্জা সুলাইমান, স্থানীয় কাউন্সিলর আওলাদ হোসেন, মোমেন হাসান, মতিউর রহমান, আরেফীন জালাল রাজীব, আওয়ামী লীগ নেতা সেলিম খান, হাজি জয়নাল মিয়া, আবদুল হক, অধ্যাপক ফজলুর রহমান, আমীরুল ইসলাম বাচ্চু মিয়া, অহিদ মিয়া প্রমূখ। শালীশি পরিষদে ভৈরবের বৃহৎ মাছ আড়ৎ এর কয়েকটি দোকান ঘর ভাংচুর করার অপরাধে পলকান্দাবাসীকে ৫ লাখ টাকা এবং আবদুল হকের বাড়ী ভাংচুরের অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে কালীপুরবাসীকে একাধিক ঘটনায় দেড়লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ঘটনায় জড়িত থাকার অভিযোগে কালীপুর ও পলতাকান্দার অপরাধীরা একে অপরের কাছে মাফ চেয়ে অঙ্গীকার করেন তারা যেন ভবিষ্যতে এধরনের কোন অপরাধ করবে না। ভবিষ্যতে এধরনের কোন ঘটনা করলে অপরাধীদেরকে আইনের মাধ্যমে কঠোর বিচার করা হবে বলে শালীশি সভায় সিদ্ধান্ত হয়। শালীসি পরিষদের সভার রায় উভয়পক্ষ মেনে নিয়ে শান্তিপূর্ণভাবে ঘটনাটি মীমাংসা হয়।
গত রবিবার একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ভৈরবের পলতাকান্দা ও কালীপুর গ্রামবাসীর মধ্য ব্যাপক সংঘর্ষ হয়। এতে পুলিশসহ প্রায় ৪০ জন আহত হয়েছিল। সংঘর্ষ থামাতে এদিন পুলিশ ২ শ রাউন্ড রাবার গুলি ছুড়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment