‘বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার অশান্তি সৃষ্টি করছে’

‘বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার অশান্তি সৃষ্টি করছে’

বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার অশান্তি সূষ্টি করছে বলে অভিযোগ করেছে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

‘বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার অশান্তি সৃষ্টি করছে’
বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে তিনি এ কর্মসূচির ঘোষণা দেন।এসময় মির্জা ফখরুল দলের অবস্থান কর্মসূচিতে পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আগামী শনিবার (১০ মার্চ) ঢাকা মহানগীরর থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, তারা মুখে গণতন্ত্রের কথা বলে। তারা শান্তিপূর্ণ কর্মসূচিতে নাকি বাধা দেন না। অথচ আজকের আমাদের চেয়ারপারসনের মুক্তির দাবিতে শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ হামলা চালিয়েছে। এসময় সিনিয়র নেতাকর্মীরা পড়ে গেছেন।

সরকার অশান্তি সৃষ্টি করছে জানিয়ে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনকে সাজা দেয়ার পর থেকে প্রতিটি কর্মসূচি আমরা শান্তিপূর্ণভাবে করছি। এই দেখে আওয়ামী লীগের গাত্রদাহ হচ্ছে। তাই আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করে অশান্তির সৃষ্টি করছে।

গত কয়েকদিনে গ্রেফতারকৃত নেতাদের নাম উল্লেখ করে ফখরুল বলেন, আমাদের ছাত্রদলের নেতা রাজকে যেভাবে গ্রেফতার করেছে তা পৃথিবীর কোথাও করা হয়না। এটা শুধুমাত্র হিটলারের সময়ে হয়েছে। আমাদের সামনে থেকে কাপড় চোপড় ছিড়ে তাকে নিয়ে গেছেন। এছাড়া গত পরশু প্রোগ্রাম শেষে শফিউল বারি বাবুকে প্রেসক্লাবের ভিতর থেকে পিস্তল ঠেকিয়ে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

দেশে ভীতির পরিবেশ তৈরি হয়েছে জানিয়ে তিনি বলেন, এই যে ব্যবস্থা সরকার সৃষ্টি করলো তা থেকে ফিরে আাসা খুবই দুরহ ব্যপার হয়ে দাঁড়াবে। সমস্ত জায়গায় একটা ভীতির পরিবেশ তৈরী হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য আব্দুস সালাম প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment