খালেদার মুক্তির পরই আলোচনা : রিজভী

খালেদার মুক্তির পরই আলোচনা : রিজভী

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির পরেই নির্বাচন, সহায়ক সরকার, সংলাপসহ অন্য বিষয়গুলো নিয়ে আলোচনা হতে পারে বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার দুপুরে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, সব দলের অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠানে নতুন উদ্যোগ নেয়া হবে না’ প্রধান নির্বাচন কমিশনারের এ বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার কি একতরফা নির্বাচনের দিকেই এগিয়ে যাচ্ছেন? তাহলে নির্বাচন, নির্বাচন জিকিরের তো দরকার নেই। নির্বাচনী সিডিউল ঘোষণা করে পরের দিনেই ক্ষমতাসীন দলকে বিজয়ী ঘোষণা করলেই তো পারেন।

জাতীয় নির্বাচনে সব দলকে সমান সুযোগ এবং লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির দায়িত্ব নির্বাচন কমিশনের বলে দাবি করে রিজভী বলেন, প্রধান নির্বাচন কমিশনারের বক্তব্যে মনে হয় তারা অবাধ-সুষ্ঠু নির্বাচন করতে আগ্রহী না। দায়িত্বের চেয়ে চাকরি রক্ষা বড় হলে তার দ্বারা কিছু করা সম্ভব নয়। প্রধান নির্বাচন কমিশনার শেখ হাসিনার দুর্বিনীত দুঃশাসনকে প্রলম্বিত করার জন্য ভোটারবিহীন একতরফা নির্বাচনের দিকে এগিয়ে গেলে দেশে চরম অরাজকতা সৃষ্টি হবে। আর এজন্য দায়ী থাকবেন প্রধান নির্বাচন কমিশনার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন – বিএনপির চেয়ারপারনের উপদেষ্টা আতাউর রহমান ডালি, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ দফতর সম্পাদক বেলাল আহমেদ, তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment