রাউজানে গিরিছায়ায় মার্কিন রাস্ট্রদুত মার্সিয়া স্টিফেন্স বার্নিক্যাট

রাউজানে গিরিছায়ায় মার্কিন রাস্ট্রদুত মার্সিয়া স্টিফেন্স বার্নিক্যাট

আমির হামজা রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
গত (১১-মার্চ) রোববার দুপুরে হঠাৎ করে গিরিছায়ায় এসে নামলেন মার্কিন রাস্ট্রদুত মার্সিয়া স্টিফেন্স বার্নিক্যাট। তিনি যাচ্ছিল রাঙ্গামাটি। প্রাকৃতিক সৌন্দর্য্যরে সাথে এবিএম ফজলে করিম চৌধুরী এমপি’র হাতে নিপূন ভাবে সাজানো এই রাউজানের অনুপম রূপ উপভোগ করেন এখানে দাঁড়িয়ে মার্কিন রাষ্ট্রদুত। রাউজান রাবার বাগানের সাথে যুক্ত গিরিছায়ায়(রেস্তোঁরা ও পিকনিক স্পট) এর আগেও দেশ বিদেশি অনেক অতিথি আসা যাওয়ায় আছে। অতিথিদের পছন্দের সব রকম খাদ্যের ব্যবস্থা আছে এই রেঁস্তোরায়।

সাথে আছে মিনি চিড়িয়াখানা। অতিথিরা এখানে খাওয়া দাওয়া করেন রুচিশীলতার সাথে। পাওয়া যায় নিজেদের পছন্দের অনেক কিছু। গিরিছায়ার চেয়ারম্যান উপজেলা যুবলীগের সভাপতি কাউন্সিলর জমির উদ্দিন পারভেজ বলেছেন রাঙ্গামাটি যাওয়া আসায় থাকা দেশ বিদেশের অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ প্রায় সময় গিরিছায়ায় বিশ্রাম নিয়ে থাকেন। তাদের অনেকেই এখানে ঘুড়ে বেড়ান। এখানে দাঁড়িয়ে রাউজানের সৌন্দর্য উপভোগ করেন।

প্রাকৃতিক সৌন্দর্য মণ্ডিত এই এলাকারটি সৌন্দর্য দ্বিগুন বেড়েছে গিরিছায়ায় সৃষ্ট পরিবেশ যোগ হয়ে। একাজটি করা হয়েছে রাউজানের উন্নয়নের রূপকার এবিএম ফজলে করিম চৌধুরীর নিদ্দেশনা মত।

প্রতিষ্ঠানের পরিচালক আরিফুল ইসলাম চৌধুরী বলেছেন রোববার দুপুরে রাঙ্গামাটি যাওয়ার পথে মার্কিন রাস্ট্রদুত গিরিছায়ায় নেমেছিলেন ওয়াস রুম ব্যবহার করতে। তিনি এখানে কিছুক্ষণ দাঁড়িয়ে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করে আবার নিজ গন্তব্যে রাওনা দেন। সবমিলিয়ে গিরিছায়ায় তার অবস্থান ছিল ১০ মিনিট। এসময় তার সাথে থাকা কর্মকর্তাগণসহ নিরাপত্তায় নিয়োজিত লোকজন গাড়ী থেকে নেমে চতুরদিকে সতর্ক অবস্থানে ছিলেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment