দেশ ও ইসলামকে জুলুম থেকে রক্ষা করতে হবে : এরশাদ

দেশ ও ইসলামকে জুলুম থেকে রক্ষা করতে হবে : এরশাদ

সম্মিলিত জাতীয় জোট এবং জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, জালিমের জুলুম, অত্যাচার হতে দেশ ও ইসলামকে রক্ষা করতে হবে। আজ সারা বিশ্বের মুসলমান ও ইসলামকে ধ্বংস করার নীলনকশা চলছে। সিরিয়া, আফগানিস্তান, ফিলিস্তিনে নির্বিচারে শিশু, নারীসহ সাধারণ মানুষকে হত্যা করা হচ্ছে।

 

তিনি বলেন, ইসলামকে রক্ষা করতে হলে সব ইসলামী দল এবং ধর্মভিরু মুসলমানদের ঐক্যবদ্ধ হতে হবে।

 

বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে সম্মিলিত জাতীয় জোটের শরিক শরিয়াহ্ আন্দোলন বাংলাদেশের প্রতিষ্ঠাবার্ষিকী ও কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

এরশাদ বলেন, দিন বদলাচ্ছে, পরিবর্তন হচ্ছে, ছনের ঘর থেকে টিনের ঘর হয়েছে। কিন্তু সেই টিনের ঘরেও নিরাপত্তা নেই। বাস্তবে সমাজের অবস্থা কী? আপনারা কি জানার চেষ্টা করেছেন! চাকচিক্য শুধু ঢাকায়। গ্রাম-গঞ্জের অবস্থা মোটেও ভালো নয়। অসহায় মানুষ গ্রাম-গঞ্জে খাবার না পেয়ে শহরমুখী হচ্ছে। শহরে এসে তারা বস্তিতে বসবাস করছে। সেই মানুষগুলোর মাথা গোজার ঠাঁই আগুনে পুড়িয়ে দেয়া হচ্ছে।

 

সাবেক রাষ্ট্রপতি বলেন, আমরা (জাতীয় পার্টি) ইসলামী মূল্যবোধে বিশ্বাস করি। ইসলামের কথা শুনলে মানুষ ঘৃণা করে, রিফিউজি মনে করে। পশ্চিমারা আমাদের সন্ত্রাসী হিসেবে প্রমাণের চেষ্টা করছে। কারণ, আমাদের মধ্যে ঐক্য নেই। ডেমোক্রেসি নেই- এই ‘অপরাধে’ ইরাক, লিবিয়া ধ্বংস করা হলো। সিরিয়া ধ্বংসের পথে। বিদেশীরা এই কথা বলে ইসলামী রাষ্ট্রগুলোকে ধ্বংস করতে চাইছে। ইসলামের পক্ষে কথা বলার কেউ নেই। কিন্তু ঐক্যবদ্ধ থাকলে ইসলামকে কেউ ধ্বংস করতে পারবে না।

 

আগামী ২৪ মার্চ ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠেয় মহাসমাবেশ সফল করার আহবান জানিয়ে এরশাদ বলেন, আমরা প্রমাণ করতে চাই বাংলাদেশের রাজনীতিতে জাতীয় পার্টি একটি বিশাল শক্তি।

 

মুফতি মুহাম্মদ মুহিব্বুল্লাহর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, সম্মিলিত জাতীয় জোটের প্রধান মুখপাত্র ও জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাছের ওয়াহেদ ফারুক, জাপা প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, মেজর অব. খালেদ আখতার, জহিরুল আলম রুবেল, জোট নেতা আলহাজ আবুল হাসনাত, মাওলানা আব্দুল লতিফ চৌধুরী, আল্লামা রুহুল আমিন খান উজানভী, ড. মুফতী মুহিব্বুল্লাহ বাকি আন নদভী, আল্লামা মুফতি নুর হোসাইন নুরানী, মাওলানা মোহাম্মদ মাসুদ বিল্লাহ প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment