‘সরকার গণতন্ত্রের নামে গলাবাজি করছে’

‘সরকার গণতন্ত্রের নামে গলাবাজি করছে’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকার যেটাকে গণতন্ত্র বলে গলাবাজি করছে, আমি বলি এটা তো গণতন্ত্র নয়ই গণতন্ত্রের গ ও নয়। তিনি বলেন, জনগণের সরকার প্রতিষ্ঠা তা করতে বেগম খালেদা ছাড়া কোনো বিকল্প নাই।

 

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘ঘুরে দাঁড়াও বাংলাদেশ’ ব্যানারে আয়োজিত সাবেক মহাসচিব মরহুম খন্দকার দেলোয়ার হোসেনের ৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

নজরুল বলেন, আইনের শাসনের প্রতিষ্ঠাতা করতে প্রয়োজন নির্দলীয় নির্বাচন। সরকার চাইছে আবারো ৫ জানুয়ারির মতো নির্বাচন করতে। বেগম খালেদা জিয়াকে আটকে রাখতে তারা যে চেষ্টা করছে তা সফল হবে না।

 

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দেয়ার মধ্যে একটা উস্কানি ছিল সরকার মনে করেছিল আমরা বিএনপির রাস্তায় আন্দোলন করলে তারা জ্বালাও পোড়াও করে বিএনপির ওপর দায় চাপিয়ে মামলা দিয়ে হাজার হাজার নেতাকর্মীকে কারাগারে পাঠিয়ে সরকার ৫ জানুয়ারীর মতো আবারো নির্বাচন করে ক্ষতায় থাকবে। কিন্তু বিএনপি এসবের কোনো কিছুই না করাতে তাদের মধ্যে অস্থিরতা বাড়ছে।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশে নজরুল ইসলাম খান বলেন, ওবায়দুল কাদের সাহেবের বছর কতদিনে সেটা জানিনা। তিনি বলেন, বিএনপি নাকি নয় বছরে নয় মিনিটও রাস্তায় থাকেনি আন্দোলন করেনি। তাদের সরকারী দলের এ ধরনের কোন উস্কানিতেই বিএনপি ফাঁদে পা দেবে না।

 

তিনি আরও বলেন, বিএনপি যখন ঘন ঘন আন্দোলন করেছিল তখনকার চেয়ে এখনকার নিয়মতান্ত্রিক কর্মসূচিতে সরকার বেশি ভয় এবং বেশি অস্বস্তিতে আছে।

 

এসময় খন্দকার দেলোয়ার হোসেনকে স্মরণ করে নজরুল ইসলাম বলেন, খন্দকারর দেলোয়ার হোসেন সহজ সরল নির্লোভ একজন মানুষ ছিলেন। তিনি আমাদের আর্দশ। সরকার তার ছেলেদের গ্রেফতার করেছে তার বাসায় এসে হুমকি দিয়েছে তারপরও সরকার সফল হয়নি তাকে নড়াতে পারেনি।

 

বিএনপির এই নেতা বলেন, সরকার যা বলে সারা দুনিয়া সরকারের হাতে নির্বাচন করে ঠিক আছে, আমরাও তা চাইছিলাম তাহলে ছিয়ানব্বই সালে আপনারা কেন সারাদেশ আন্দোলন করে কেয়ারটেকার সরকার আনলেন। একটা দল আমাদের সাথে থাকলে আপনাদের মন খারাপ লাগে কেন? তাদের নিয়ে তো আপনারা রাজনীতি করেছেন আন্দোলন করেছেন কেয়ারটেকার প্রতিষ্ঠিত করেছেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment