ঝিনাইদহে কৃষক হত্যা মামলার দুই আসামিকে যাবজ্জীবন

ঝিনাইদহে কৃষক হত্যা মামলার দুই আসামিকে যাবজ্জীবন
 রিয়াজ উদ্দীন (ঝিনাইদহ) প্রতিনিধিঃ-
ঝিনাইদহের হরিনাকুণ্ডে কৃষক আব্দুর রশিদ হত্যা মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছে ঝিনাইদহ অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালত। এ সময় মামলার অন্য দুই আসামিকে খালাস প্রদান করা হয়।

রোববার বেলা ১২ টার দিকে এ রায় প্রদান করেন ঝিনাইদহ অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো: গোলাম আযম। যাবজ্জীবন পাওয়া আসামিরা হলেন, মো: নান্নু মিয়া ও মোঃ শাহিন মিয়া। খালাস পাওয়া আসামিরা হলেন, মোঃ মফিজুল ইসলাম ও কামাল হোসেন।

কৃষক আব্দুর রশিদ হত্যা মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর মো : ইসমাইল হোসেন। আসামি পক্ষে আইনজীবি ছিলেন কাজী আনোয়ারুল ইসলাম ও আলী আকবর বেলায়েতী।
রাষ্ট্রপক্ষের আইনজীবি পিপি মো: ইসমাইল হোসেন বলেন, কৃষক আব্দুর রশিদ হত্যা মামলায় দুই আসামিকে যাবজ্জীবন প্রদান করা হয়েছে। তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা। অনাদায়ে আরো ১ মাসের কারাদণ্ড। এছাড়া এ মামলার অন্য দুই আসামিকে বেকুসুর খালাস দেওয়া হয়েছে। রাষ্ট্রপক্ষ এ মামলায় আসামিদের ফাসির আদেশের আশা করেছিল।

উল্লেখ্য, ২০১২ সালের মে মাসের ১৯ তারিখে হরিনাকুণ্ড উপজেলার আদর্শ আন্দুলিয়া গ্রামের আমিরুল ইসলামের বাড়ির সেফটিক ট্যাংকে একই উপজেলার সুরা গ্রামের জাহের আলীর ছেলে কৃষক আব্দুর রশিদকে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের চাচা আব্দুল গনি মোল্লা বাদী হয়ে পরের দিন অজ্ঞাতদের আসামী করে হরিণাকুন্ডু থানায় একটি মামলা দায়ের করে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment