আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সাভারের আশুলিয়ায় বিভিন্ন বাসাবাড়িতে প্রভাবশালীদের দেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে সাভার তিতাস গ্যাস কতৃপক্ষ।

 

আশুলিয়ার কুটুরিয়া, আমতলা, কাঠগড়া ও দুর্গাপুর এলাকায় বৃহস্পতিবার সকালে বিদ্যুৎ, জ্বালানী ও খণিজ সম্পদ মন্ত্রণালয়ের উপ-সচিব ফিরোজ আহমেদের নেতৃত্বে এ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ কাজে সাভার তিতাস গ্যাসের প্রায় ৮০ সদস্যের শ্রমিদের একটি দল অংশ গ্রহণ করে।

 

এ সময় ওই চারটি এলাকার প্রায় পাঁচ হাজার পরিবারের মাঝে দেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

 

এলাকাবাসী জানায়, কয়েক বছর আগে আশুলিয়ার কুটুরিয়া, আমতলা, কাঠগড়া ও দুর্গাপুর এলাকায় ৪০ থেকে ৫০ হাজার করে টাকা নিয়ে প্রত্যেক বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেয় প্রভাবশালী ব্যক্তিরা। সকালে সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ ওই এলাকার প্রায় পাঁচ হাজার পরিবারের মধ্যে দেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে।

 

তিতাস ওই এলাকায় গ্যাস বন্ধ করে আটটি মুল পয়েন্টে মাটির নিচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে সিলগালা করে দেয়। এ সময় কয়েক হাজার পাইপ উদ্ধার করা হয়। অভিযানের সময় মূল সংযোগ বিচ্ছিন্ন করে ব্যবহার করা রাইজারগুলোও খুলে নেয়া হয়। পাইপগুলো ছিলো অত্যন্ত নিম্নমানের, যেকোনো সময় পাইপগুলো ফেটে আগুন ধরে বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা ছিলো।

 

এ বিষয়ে উপ-সচিব ফিরোজ আহমেদ বলেন, সাভার ও আশুলিয়ায় সকল অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হবে। অবৈধ গ্যাস সংযোগকারীদের সঙ্গে তিতাস গ্যাস অফিসের কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

 

এছাড়া অবৈধ গ্যাস সংযোগ নেয়ার অভিযোগে ওই চারটি এলাকার প্রায় ১৭ জন বাড়িওয়ালার বিরুদ্ধে ঘটনাস্থল থেকেই আশুলিয়া থানায় মামলা দায়ের করা হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জিনিয়ার আব্দুল ওয়াব তালুকদার, ব্যবস্থাপক সাইফুল ইসলাম, উপ-মহা ব্যবস্থাপক মোখলেছুর রহমান, সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মোহাম্মদ সিদ্দিকুর রহমান, উপ-মহা ব্যবস্থাপক প্রকৌশলী হাদী আব্দুর রহিম, ব্যবস্থাপক আব্দুল মান্নান, আনিসুজ্জামান, ঠিকাদার মনির হোসেনসহ আরো অনেকে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment