শেষ সময়ের পেনাল্টিতে সেমিতে রিয়াল

শেষ সময়ের পেনাল্টিতে সেমিতে রিয়াল

একটা পেনাল্টি নিতে আট মিনিট সময় লাগল। যোগ করা সময়ে পাওয়া পেনাল্টি থেকে গোল করে সেমিফাইনাল নিশ্চত করল রিয়াল মাদ্রিদ। এরআগে ঘটে গেছে অনেক কিছু। ম্যাচের অতিরিক্ত সময় যোগ হয়েছে তিন মিনিট। ঠিক সেই সময়ে ভাসকেসকে গোলের সামনে ফাউল করায় পেনাল্টি পেল লস ব্লাঙ্কোসরা। রেফারির দেওয়া পেনাল্টি মানতে না পারায় বিতর্কে জড়ালেন বুফন। রেফারি  তাকে দিয়ে দিলেন লাল কার্ড। বদলি গোলরক্ষকে পেনাল্টি থেকে গোল দিতে ভুল করেননি রোনালদো।

গোল করেই সিআরসেভেন জার্সি খুলে শুরু করলেন বুনো উল্লাস। তার আগে অবশ্য পুরো ম্যাচ নিয়ন্ত্রন করেছে জুভরা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করেন মানজুকিচ। এরপর ৩৭ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন তিনি। ২-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে জুভরা। দ্বিতীয়ার্ধে এসেই আবার বারবার গোলের সুযোগ তৈরি করে তারা। ৬০ মিনিটের মাথায় তৃতীয় গোল করে ইতিহাস লেখার পথে হাঁটছিল জুভেন্টাস। কিন্তু শেষ পর্যন্ত আর হলো না।

এরআগের দিন অবশ্য জুভেন্টাসকে রিয়ালের বিপক্ষে কিভাবে খেলতে হবে তার একটি বার্তা দিয়েছে রোমা। সঙ্গে দিয়েছে সাহস। জুভরা সেই সাহস নিয়েই শুরু করেছিল। শেষ চারে জেতে হলে রিয়ালের মাঠে তাদের করতে হতো চার গোল। কিন্তু সংখ্যার দিকে না তাকিয়ে শুরু থেকেই আক্রমণ শুরু করে জুভরা।

জুভরা দারুণ খেলে ৩ গোল দিলেও দুই লেগ মিলিয়ে ৩-৩ এ সমতায় থাকে ম্যাচ। জুভরা তখন অপেক্ষা করছে অতিরিক্ত সময়ে ম্যাচ গড়ানোর। কিন্তু যোগ করা সময়ে পাল্টে গেল হিসেব। গোল করে সেমিফাইনাল নিশ্চিত করে রিয়াল এবং রোনালদো উঠে গেলেন রেকর্ড বইয়ে।

রোনালদো জুভদের বিপক্ষে ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগের ১৫০ তম ম্যাচ খেলতে মাঠে নামেন। এর আগেই অবশ্য ইউরোপের এই প্রতিযোগিতায় পরপর ১১ ম্যাচে গোল করার রেকর্ড গড়েন তিনি। রেকর্ডটা নতুন করে লিখলেন তিনি। চ্যাম্পিয়নস লিগের এক মৌসুমে পরপর ১০ ম্যাচে গোল করার নতুন রেকর্ড গড়লেন সিআরসেভেন। রিয়াল মাদ্রিদ পরপর আটবার চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে ওঠার রেকর্ডটি নতুন করে গড়েছে। ইউরোপের সেরা হওয়ায় এই প্রতিযোগিতার ৬৩ বছরে এ রেকর্ড আর কারো নেই।

চ্যাম্পিয়নস লিগের রিয়াল-জুভেন্টাস এবং বায়ার্ন মিউনিখ-সেভিয়ার ম্যাচের মধ্যে দিয়ে সেমিফাইনালের চার দল নির্ধারণ হয়ে গেছে। মঙ্গবারের দুই ম্যাচে থেকে সেমিতে উঠেছে লিভারপুল এবং রোমা। আর বুধবার রাতে শেষ চার নিশ্চিত হয়েছে রিয়াল মাদ্রিদ এবং বায়ার্ন মিউনিখের। আগামী শুক্রবার ১৩ এপ্রিল সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত হবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment