দুই জেএমবি সদস্যের ২০ বছরের কারাদণ্ড

দুই জেএমবি সদস্যের ২০ বছরের কারাদণ্ড

বিস্ফোরক দ্রব্য আইনে করা একটি মামলায় নিষিদ্ধ সংগঠন জেএমবির দুই জঙ্গির ২০ করে কারাদণ্ড দিয়েছে নারায়ণগঞ্জের একটি আদালত। তারা হলেন সাইফুল ইসলাম ও মফিজুল ইসলাম। এছাড়া রায়ে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

বুধবার দুপুরে নারায়ণগঞ্জ বিশেষ ট্রাইব্যুনাল-৭ এর বিচারক মো. আবদুল হান্নান এই রায় ঘোষণা করেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবী ও নারায়ণগঞ্জ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) জাসমীন আহমেদ জানান, যাবতীয় আইনি প্রক্রিয়া শেষে ১১ এপ্রিল রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করেছিল আদালত। রায়ে দুই জেএমবি সদস্যের ২০ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।

তিনি আরও জানান, ইতিমধ্যে একটি মামলায় আসামি সাইফুলকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। এছাড়াও একাধিক মামলায় সাইফুলের বিরুদ্ধে সাজা হয়েছে।

২০০৬ সালের ২৯ ডিসেম্বর টাঙ্গাইল জেলার বায়না বাইপাস সড়কে বিপুল আগ্নেয়াস্ত্র, গুলিসহ জেএমবি সদস্য সাইফুলকে গ্রেপ্তার করেছিল র‌্যাব। তার দেয়া তথ্যমতে ২০০৭ সালের ১ জানুয়ারি সোনারগাঁয়ের কোনাবাড়ি এলাকার মফিজুল ইসলামের বাড়িতে অভিযান চালিয়ে ১৯টি দেশীয় তৈরি হ্যান্ডগ্রেনেড বডি, ৩১টি প্যাকেট পাওয়ার জেল উদ্ধার করে র‌্যাব।

এ ঘটনায় র‌্যাবের তৎকালীন ডিএডি আবদুস ছালাম বাদী সোনারগাঁও থানায় বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা করেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment