পাথরঘাটায় আগুনে পুড়েছে দু’কোটি টাকার সম্পদ পুড়েছে ১১পরিবারের স্বপ্ন

পাথরঘাটায় আগুনে পুড়েছে দু'কোটি টাকার সম্পদ পুড়েছে ১১পরিবারের স্বপ্ন
 
মোহাম্মাদ কাজী রাকিব পাথরঘাটা (বরগুনা):
বরগুনার পাথরঘাটায় আগুনে ১১টি দোকান পুড়ে গেছে। এতে ওই ব্যবসা প্রতিষ্ঠানগুলোর  প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগীরা। মঙ্গলবার (২৪ এপ্রিল) দিনগত রাত ১ টার দিকে পাথরঘাটা পৌর শহরের শেখ রাসেল স্কয়ার চত্বরের হক্ক মার্কেটে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী লোকজন জানান, মধ্যরাতে হঠাৎ ওই মার্কেটে আগুন লাগে। পরে পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদের মাইকে আগুন লাগার কথা জানানো হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে শুরু করেন; তাদের সঙ্গে যোগ দেন স্থানীয় বাসিন্দারা। পরে প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে রাত ৩:৪৫ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুন নেভাতে মঠবাড়িয়া থেকে ও একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। এছাড়াও বরগুনা সদর থেকে আরো একটি ইউনিট পাথরঘাটার পথে এগিয়ে আসলে আগুন নিয়ন্ত্রণের সংবাদ পেয়ে তারা পুনরায় বরগুনায় ফিরে যায়।
ক্ষতিগ্রস্ত তালুকদার ফার্মেসির মালিক গিয়াস তালুকদার বলেন, কিছুই রক্ষা করা যায়নি। ঘর এবং ওষুধপত্র পুড়ে কোটি টাকা পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পড়েছি।
ইটালিয়ান ফুড কর্নারের মালিক রোকনুজ্জামান রুকুর দাবি, তার প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। মালামালসহ বিভিন্ন আসবাবপত্র পুড়ে গেছে। ফ্লেক্সী ও বিকাশের দোকান আবুল বাশার জানান, তার দোকানের নগদ ১০ লক্ষ্য টাকাসহ বেশকিছু মোবাইল, ফটোকপি মেশিন, বই খাতা কলম সহ ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে। এছাড়াও কোকারাইজের দোকান সহ ৩টি ফলের দোকানে ও প্রায় অর্ধলাখ টাকার মালামাল পুড়ে গেছে।
পাথরঘাটা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ফায়ারম্যান মো. সিদ্দিকুর রহমান জানান, আগুন লাগার কারণ এখনও নিশ্চিত করে জানা সম্ভব হয়নি। তবে বিদ্যুৎ শর্ট সার্কিট, মোম কিংবা কয়েল থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করছি।
অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নির্দিষ্ট করে বলা যাচ্ছে না বলেও জানান তিনি।
পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুর ইসলাম রিপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা মোঃ খবির উদ্দিন রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন বলেন, ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা দেওয়া হবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment