শ্রমিকদের বকেয়া পরিশোধ   করার  শর্তে থানা থেকে মুক্ত মালিক 

শ্রমিকদের বকেয়া পরিশোধ   করার  শর্তে থানা থেকে মুক্ত মালিক 
মোহাম্মদ আব্দুস সালাম (রুবেল) সাভার প্রতিনিধিঃ
সাভারে  শ্রমিকদের তিন মাসের   বেতন-বোনাস এবং ওভারটাইম প্রদান না করায় পোশাক কারখানার মালিককে আটক গতকাল রাতে সাভার মডেল থানার পুলিশ।    আগামী রোববার বকেয়া বেতন পরিশোধের শর্তে মোচলেকায় মুক্তি মিলে পোশাক কারখানা মালিকের।
গত (২৬ই এপ্রিল) রাতে ঢাকা-১৫ আসনে সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার গার্মেন্টস মালিক আব্বাসকে আটক করে সাভার মডেল থানায় সোর্পদ করেন।
 সাভার পৌর এলাকার আড়াপাড়া মহল্লায় আব্বাস এ্যাপারেলস লিমিটেড পোশাক  কারখানায় ছয় শতাধিক শ্রমিক কাজ করেন। গত বুধবার শ্রমিকদের জানুয়ারি, ফেব্রুয়ারি, মার্চ মাসের বকেয়া বেতন ও ওভারটাইম পরিশোধ করার কথা ছিলো। কিন্তু কথা অনুযায়ী মালিকপক্ষ শ্রমিকদের বেতন পরিশোধ না করায় সেখানকার শ্রমিকরা গত কয়েকদিন ধরে কারখানার সামনে বিক্ষোভ করে আসছিলো।
শ্রমিকদের বিক্ষোভের মুখে আব্বাস এ্যাপারেলস কারখানার মালিক শ্রমিকদের বেতন না দিয়ে পালিয়ে যাওয়ার সময় গার্মেন্টস এর ভবন মালিক ও ঢাকা ১৫ আসনের সংসদ সদস্য আব্বাসকে আটক করে পুলিশে সোপর্দ করেন। গত (২৬ই এপ্রিল) সারারাত থানায় আটক থাকার পর আগামী রবিবার শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করার শর্তে মুচলেকায় ছাড়া পান তিনি।
শ্রমিকরা তিন মাসের বকেয়া বেতন না পাওয়ায় ঘর ভাড়া ও দোকান বাকি পরিশোধ করতে পারতেছেন শ্রমিকরা। ফলে বাড়ির মালিক ও দোকানদারের অব্যাহত চাপে পড়ে মানবেতর জীবন যাপন করছেন তারা। সাভার মডেল থানার   উপ-পরিদর্শক এনামুল হক বলেন, আগামী রবিবার শ্রমিকদের বেতন দেয়ার শর্তে মোচলেকায় মালিক আব্বাসকে ছেড়ে দেয়া হয়েছে শুক্রবার।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment