খালেদার অসুস্থতা নিয়ে বিএনপি রাজনীতি করছে: কাদের

খালেদার অসুস্থতা নিয়ে বিএনপি রাজনীতি করছে: কাদের

আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি বেগম জিয়ার শারীরীক অবস্থা নিয়ে রাজনীতি করা শুরু করেছে। অবস্থার অবনতি হলে জেল কোড অনুযায়ী তার চিকিৎসা সরকারের সক্রিয় বিবেচনায় থাকবে।’

রবিবার বেলা ১১টায় নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

গত ৮ ফেব্রুয়ারি দুর্নীতি মামলায় কারাগারে পাঠানো হয় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। এরপর থেকেই খালেদা অসুস্থ বলে তার চিকিৎসার জন্য জামিনের দাবি জানিয়েছিলেন আইনজীবীরা।

খালেদা অসুস্থ হয়ে পড়লে গত ২ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের একটি বোর্ড তার স্বাস্থ্য পরীক্ষা করেন। এরপর ৭ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে গিয়ে তার এক্সরে পরীক্ষাও করা হয়।

এরপর বিএনপির নেতা ও আইনজীবীরা ইউনাইটেড হাসপাতালে খালেদার চিকিৎসার দাবি জানান।

গত ১৫ এপ্রিল রিজভী বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। এখন তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তার হাত-পা ও কোমরের ব্যথা আরও বেড়েছে। জরুরি ভিত্তিতে তার উন্নত চিকিৎসা দরকার।”

তবে, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলছেন, ”সরকারকে দোষারোপ করবেন না। রাজনৈতিক মত-পার্থক্য থাকতে পারে, কিন্তু চিকিৎসা নিয়ে রাজনীতি করা ঠিক না। আমি আশ্বস্ত করতে চাই, জেল কোড মেনে তার সর্বোচ্চ চিকিৎসা হচ্ছে। তিনি চিকিৎসা নিচ্ছেন এবং ওষুধ খাচ্ছেন।”

 

বিএনপি খালেদার অসুস্থতা নিয়ে রাজনীতি করছে অভিযোগ করে কাদের আরও বলেন, বিএনপি রাতের অন্ধকারে তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাতিল করে নিজেদের আত্মস্বীকৃত দুর্নীতিবাজ হিসেবে প্রমাণ করলো। এখন যে কোন দুর্নীতিবাজ বিএনপি ক্ষমতায় গেলে নেতা ও মন্ত্রী হতে পারবেন। বিএনপি আন্দোলনে জনগনের সাড়া না পেয়ে এখন বিদেশিদের কাছে ধর্ণা দিচ্ছে এবং নালিশ করছে।

মন্ত্রী আরো বলেন, বিএনপি গঠনতন্ত্র পরিবর্তন করে আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল হিসেবে পরিচিতি পেয়েছে। বিএনপির নির্বাচনে না এলে নির্বাচনী ট্রেন থেমে থাকবে না।

এ সময় উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলা প্রশাসক মো. মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ, বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা, উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহামন বাদল, উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল প্রমুখ।

দুপুরে মন্ত্রী কবিরহাট উপজেলায়ও বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment