পটুয়াখালীর বাউফলের চাঞ্চল্যকর সোহাগ হত্যা মামলার প্রধান আসামি নারায়নগঞ্জ থেকে গ্রেফতার

পটুয়াখালীর বাউফলের চাঞ্চল্যকর সোহাগ হত্যা মামলার প্রধান আসামি নারায়নগঞ্জ থেকে গ্রেফতার
মোয়াজ্জেম হোসেন, পটুয়াখালী প্রতিনিধিঃ
পটুয়াখালীর বাউফলের সূর্য্যমনি ইউনিয়নের ইন্দ্রকূল গ্রামের সোহাগের (২৫) পায়ের রগ কেটে, হাত ও পা ভেঙে হত্যা মামলার প্রধান আসামি মীর মো. শাহজাদাকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। হত্যাকান্ডের ঘটনার চার মাস পর নারায়নগঞ্জের সোনারগাঁ থেকে পুলিশ তাকে গ্রেফতার করে শনিবার বাউফল থানায় নিয়ে আসে। উপজেলার ইন্দ্রকূল গ্রামের মীর আবদুর রবের ছেলে সোহাগ ভাড়ায় চালিত মোটর সাইকেলের চালক। গ্রেফতারর শাহজাদাও একই গ্রামের মীর শাহাবুদ্দিন সাবুর পুত্র। বাউফল থানার ওসি মনিরুল ইসলাম বলেন,গোপন খবরে নারায়নগঞ্জের সোনারগা থানা পুলিশের একটি দল বৃহস্পতিবার সন্ধ্যায় সোনারগাঁ এলাকায় অভিযান চালিয়ে প্রধান আসামিকে শাহজাদা গ্রেফতার করে।
জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে চলতি বছরের ১ জানুয়ারি রাতে শাহজাদার নেতৃত্বে নয়-দশজনের একটি সন্ত্রাসী দল সোহাগের পথরোধ করে এলোপাতারি কুপিয়ে ও লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। ওই সময় তার ডান পায়ের রগ কেটে ফেলাসহ ডান পা ও ডান হাত ভেঙে দেওয়া হয়। পরে স্থানীয় লোকজন ও স্বজনেরা তাক উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। অবস্থার অবনতি হলে ওই রাতেই বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ১৩ জানুয়ারি দুপুরে মারা যান।
এ ঘটনায় সোহাগের বড় ভাই মীর মো. সায়েম ৩ জানুয়ারি মীর মো. শাহজাদাকে প্রধান আসামি করে ছয়জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত তিন-চারজনের নামে বাউফল থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবিতে স্থানীয় লোকজন বিক্ষোভ মিছিল করেছিলেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment