‘কারণ ছাড়া বিদ্যুতের দাম বাড়ানোর পরিকল্পনা করছে সরকার’

‘কারণ ছাড়া বিদ্যুতের দাম বাড়ানোর পরিকল্পনা করছে সরকার’

যুক্তিসঙ্গত কোনও কারণ ছাড়া সরকার বিদ্যুতের দাম বাড়ানোর পরিকল্পনা করছে বলে অভিযোগ করেছেন গনসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। তিনি বলেন, ‘বিদ্যুতের মূল্যবৃদ্ধির পাঁয়তারা করছে সরকার। কিন্তু অত্যন্ত আশ্চর্যের ব্যাপার হলো কম দামে বিদ্যুৎ উৎপাদনের দিকে সরকবারের কোনও নজর নেই।’

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে গনসংহতি আন্দোলন আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে তিনি এসব কথা বলেন। বিদ্যুতের মূল্যবৃদ্ধি বন্ধের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

বিদ্যুতের মূল্যবৃদ্ধির কোনো যুক্তিসঙ্গত কারণ নেই উল্লেখ করে তিনি বলেন, ‘৫ জানুয়ারীর মতো ভোটারবিহীন নির্বাচনে জয়ী হয়ে জনগনের স্বার্থের তোয়াক্কা না করেই নিজেদের মতো করে দেশ চালানোর পরিকল্পনা করছে আওয়ামী লীগ। আমরা বলতে চাই, বিদ্যুতের মূল্যবৃদ্ধির কোন কারণ তো নেয় বরং জাতীয় কমিটির প্রস্তাবনা কার্যকর করে বিদ্যুত্যের মূল্য আরো কমানো যাবে।’

গনসংহতি আন্দোলনের সম্পাদকমন্ডলীর সদস্য জুলহাসনাইন বাবুর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন, সম্পাদকমন্ডলীর সদস্য মনিরউদ্দীন পাপ্পু, রাজনৈতিক পরিষদের সদস্য  ফিরোজ আহমেদ, তসলিমা আখতার ও কেন্দ্রীয় নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল। এছাড়াও উপস্থিত ছিলেন ছাত্র ফেডারেশনের নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বিদ্যুতের মূল্যবৃদ্ধির সরকারী প্রয়াসের তীব্র বিরোধিতা করেন। সেই সঙ্গে সরকারি সিদ্ধান্ত রুখে দেয়ার জন্য জনগনের প্রতি আহবান জানান।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment