বাউফলে পল্লী বিদ্যুৎ গ্রাহকের ফ্রি মিটারে ১৭শ টাকা ফিঁ আদায় ॥

মোয়াজ্জেম হোসেন ,পটুয়াখালী প্রতিনিধি ॥
পটুয়াখালীর বাউফলে দাশপাড়া এলাকায় তিন শতাধিক গ্রাহকের কাছ থেকে মিটার ফি বাবদ ১৭শ টাকা আদায় করা হয়েছে। জানা গেছে, উপজেলার দাশপাড়া ইউনিয়েনের কাঠের পুল, কুটির পুল, খেজুরবাড়িয়া এবং দাশপাড়া ১ নং ওয়ার্ডে আংশিক এলাকায় নতুন সংযোগ দেওয়া হয়েছে। নতুন সংযোগের আওতায় প্রায় ৭ কিলোমিটার বিদ্যুৎ নতুন সদস্য হিসাবে ৩শত ১১ পরিবার রয়েছে। বিদ্যুৎ সমিতির নীতিমালা অনুসারে বিদ্যুৎ সংযোগ ফি ৪৫০ টাকা এবং সদস্য ফি ৫০ টাকা সর্বমোট ৫শ টাকা। সমিতি সদস্যরা ফ্রি মিটার পাবে। http://brandbazaarbd.com/product-category/air-conditioner-air-cooler/carrier-air-conditioner/portable-carrier-air-conditioner/
অভিযোগ সূত্রে জানা গেছে, দাশপাড়া ১ নং পৌরসভা এলাকার বাসিন্দা সুদীর নন্দী সরকারি রাজনৈতিক দলের প্রভাব খাটিয়া মিটার বাবদ প্রত্যেক গ্রাহক ১৭শ টাকা আদায় করেছেন। যিনি এ টাকা দিতে র্ব্যথ হয়েছে তার ঘরে মিটার সংযোগ দেওয়া হয়নি। এ ব্যপারে সুদীর নন্দী মুঠোফোনে জানান, নতুন সংযোগ দেওয়ার ব্যাপারে আমি গ্রাহকদের সাহায্য করেছি। শুনেছি ঘর ওয়ারিং বাবদ ৮শ টাকা নেওয়া হয়েছে। সার্ভিস চার্জ বাবদ টাকা নেওয়া হয়েছে। এমনকি মিটার লাগানো শেষে এফতারি বাবদ টাকা নেওয়া হয়েছে। আমি টাকা নিয়েছি এ কথা সত্য নয়।
পল্লী বিদ্যুৎ সমিতি বাউফল ডেপুটি ম্যানেজার একেএম আজাদ বলেন, গ্রাহকের মিটার ফ্রি দেওয়া হচ্ছে। টাকার নেয়ার কোন প্রশ্ন ওঠে না। একজন নতুন গ্রাহকের খরচ হচ্ছে সর্বমোট ৫শ টাকা। মাঠ পর্যায়ে মধ্যসত্ত্বভোগী বা দালাল মারফত না হয়ে সরাসরি অফিসে টাকা জমা দেওয়া উচিত। এ ব্যপারে সচেতন করার জন্য মাইকিং করা এবং পোষ্টার লাগানো হয়েছে।
##

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment