জগন্নাথপুরের শিক্ষা কর্মকর্তার স্ট্যান্ডরিলিজ প্রত্যাহার 

মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
জগন্নাথপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনের স্ট্যান্ডরিলিজ প্রত্যাহার হওয়ায় শিক্ষক মহল সহ জনমনে স্বস্তি ফিরে এসেছে। জানাগেছে, গত ৪ঠা জুলাই শিক্ষা বোর্ডের ডিজি কর্তৃক সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনকে তাহিরপুর উপজেলায় স্ট্যান্ডরিলিজ করা হয়। এ খবর ছড়িয়ে পড়লে শিক্ষক মহল সহ জনমনে ক্ষোভ ও উত্তেজনা দেখা দেয়।
জানাযায়, বিগত প্রায় ৩ বছর আগে শিক্ষা কর্মকর্তা  জয়নাল আবেদীন জগন্নাথপুরে আসার পর থেকে ক্রমান্বয়ে শিক্ষার উন্নতি হতে থাকে। এর আগে জগন্নাথপুর উপজেলার শিক্ষার মান ও হার খুবই খারাপ ছিল।শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনের প্রাণপন প্রচেষ্ঠায় বর্তমানে শিক্ষা ক্ষেত্রে এগিয়ে গেছে জগন্নাথপুর। তা দেখে একটি মহলে মাথা ব্যথা শুরু হয়।
এরপর থেকে এই শিক্ষা কর্মকর্তাকে জগন্নাথপুর থেকে সরানোর ষড়যন্ত্র শুরু হয়। এরই ধারবাহিকতায় শিক্ষা ক্ষেত্রে জগন্নাথপুরকে পিছিয়ে রাখতে জয়নাল আবেদীনকে স্ট্যান্ডরিলিজ করানো হয়। বিষয়টি কোন ভাবেই মেনে নিতে পারেননি শিক্ষক মহল সহ স্থানীয় জনতা। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ ছাপা হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ১১ই জুলাই বুধবার শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনের স্ট্যান্ডরিলিজ প্রত্যাহার করেছেন। এদিকে-শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন বহাল থাকায় প্রতিবাদী জনতার মধ্যে স্বস্তি ফিরে এসেছে।
এছাড়া-তাহিরপুর থেকে জগন্নাথপুরে দায়িত্ব নিতে আসা বিতর্কিত শিক্ষা কর্মকর্তা ফেরদৌস আহমদকে শাল্লায় বদলি করা হয়েছে বলে সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment