দ্রুত বিচার আইনে পায়েল হত্যার বিচারের দাবি

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সায়েদুর রহমান পায়েলের হত্যাকারীদের দ্রুত বিচার আইনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা ও নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

রোববার সকাল সাড়ে ১১ টার দিকে সরকারি মুসলিম হাইস্কুলের সাধারণ ছাত্র, শিক্ষক ও অভিভাবকবৃন্দ প্রতিষ্ঠানের সামনে এ কর্মসূচি পালন করেন।

এতে সরকারি সিটি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ, সরকারি মহসিন কলেজ ছাত্রলীগ, জে.এম.সেন কলেজ ছাত্রলীগ, প্রজন্ম বাংলাদেশ, সামাজিক সংগঠন বাংলাদেশ রিফ্রেশ একাত্বতা প্রকাশ করে।

মানববন্ধনে বক্তারা নিহত পায়েলের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ারও দাবি জানান। পায়েল সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী।

এসময় বক্তব্য রাখেন- মুসলিম হাই স্কুলের প্রধান শিক্ষক এস.এম. জিয়াউল হায়দার হেনরি, সহকারি শিক্ষক আকতার হোসাইন, পায়েলের বাবা গোলাম মাওলা, বড় মামা গোলাম সরওয়ার্দী বিপ্লব, ছোট মামা ফাহাদ চৌধুরী দিপু, পায়েলের বড় ভাই গোলাম মোস্তফা পলাশ, সন্দ্বীপ অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হাসান শিবলু, দৈনিক সমকালের ব্যুরো প্রধান সারোয়ার সুমন, স্মার্ট হার্ট এর সুফিয়ান সোহাগ ও মহিউদ্দিন তুর্জ, সমাজ সেবক আবদুল কাদের মানিক, স্কুলের সাবেক ছাত্রলীগ নেতা হাসান হাবিব সেতু, হায়াত উল্লাহ, সাইফুল্লাহ সাঈফ, সাবেক ছাত্রদের পক্ষে নেজাম উদ্দিন, মশিউল আলম রাকিব, ইনজামামুল হক শুভ, সাহেদুল আলম, মো: ওহিদ, সাফায়েত ফাহিম, হামিদুর রহমান, আকাশ, মারুফ কামাল, মো: সাজিদ ও বন্ধু রাহাত, প্রিতু, শাহেদ, নেছার, আরজু প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, গত ২১ জুলাই দিবাগত রাতে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে হত্যা করা হয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র সায়েদুর রহমান পায়েলকে। হানিফ এন্টারপ্রাইজের বাসে করে ঢাকা যাচ্ছিল সে। কিন্তু হানিফ এন্টারপ্রাইজের ড্রাইভার, হেলপার ও সুপারভাইজার নিমর্মভাবে পায়েলকে হত্যা করে লাশ ফেলে দেয় নদীতে।

তারা বলেন, ঘটনার ৯ দিন পরও হানিফ এন্টারপ্রাইজের পক্ষ থেকে কোনো সমবেদনা জানানো হয়নি।

তাই দোষীদের দ্রুত বিচার আইনে দৃষ্টান্তমূলক শাস্তি, নিরাপদ সড়ক ব্যবস্থা নিশ্চিত করা ও নিহতের পরিবারকে ১০ কোটি টাকা আর্থিক ক্ষতিপূরণ প্রদানের দাবি জানানো হয়েছে মানববন্ধনে।

প্রসঙ্গত, গত শুক্রবার একই দাবিতে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে সন্দ্বীপ অ্যাসোসিয়েশনসহঅন্তত ২০টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

একই দাবিতে চট্টগ্রামের গরিবউল্ল্যাহ শাহ মাজার এলাকায় হানিফ কাউন্টারের সামনে ৩১ জুলাই অবস্থান কর্মসূচি পালন করা হবে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment