কুয়াকাটায় যথাযথ মর্যাদায় সকল শিক্ষা-প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালিত ॥

মোয়াজ্জেম হোসেন, পটুয়াখালী প্রতিনিধি ।।
কলাপাড়ার কুয়াকাটায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোকর‌্যালি, আলোচনা সভা ও মিলাদ মাহফিরের আয়োজন করে প্রতিষ্ঠান ও সংগঠনগুলো।
বুধবার সকাল ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে মিশ্রিপাড়া ফাতেমা হাই মাধ্যমিক বিদ্যালয় ও মিশ্রিপাড়া সরকারি প্রাথমিক দ্যিালয়ের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যরা। এরপর একটি বিশাল শোকর‌্যালি বের হয়ে মিশ্রিপাড়া বাজার ঘুরে এসে বিদ্যালয়ের হলরুমে শেষ হয়। পরে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও উপস্থিত ছিলেন রেডক্রিসেন্ট সোসাইটির ইউনিয়ন টিম লিডার মো. শফিকুল আলম, ম্যানেজিং কমিটির সদস্য কুদ্দুস সিকদার, সুলতান বেপারী, আব্দুল আজিজ বেপারী, জসিম উদ্দিন, সাবেক সদস্য জয়নাল বেপারী প্রমুখ। আলোচনা সভা শেষে মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।
সকাল ৯টায় লতাচাপলী ইউনিয়ন পরিষদ ও লতাচাপলী ইউনিয়ন আওয়ামী লীগ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে একটি শোকর‌্যালি বের করে। র‌্যালিটি মৎস্য বন্দর আলীপুর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে লতাচাপলী ইউনিয়ন পরিষদে গিয়ে শেষ হয়। এরপরে হলরুমে আলোচনা সভায় বক্তব্য রাখেন লতাচাপলী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ডাঃ সিদ্দিকুর রহমান বিশ্বাস, সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান মো. আনছার উদ্দিন মোল্লা প্রমূখ। এছাড়া উপস্থিত ছিলেন, ইউনিয়ন পরিষদের সদস্যগণ, আওয়ামী লীগের ওয়ার্ড সভাপতি, সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগের সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। আলোচনা সভা শেষে মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।
বুধবার সকালে মহিপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে মহিপুর ইউনিয়ন পরিষদ, মহিপুর থানা যুবলীগ, জাতীয় শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, সদর ইউনিয়ন যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগি সংগঠনের বিভিন্নস্থরের নেতাকর্মীদের অংশগ্রহণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে মৎস্য বন্দর মহিপুরে একটি বিশাল শোকর‌্যালি বের হয়। বুধবার বিকালে মহিপুর মধ্যবাজারে শেখ রাসের সেতুর নিচে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, মহিপুর সদর ইউনিয়ন আ.লীগ সভাপতি ও চেয়ারম্যান আঃ সালাম আকন, সাধারণ সম্পাদক হাজী নুরুল ইসলাম হাওলাদার, মহিপুর থানা যুবলীগ আহ্বায়ক এ এম মিজানুর রহমান বুলেট, জাতীয় শ্রমিক লীগ সভাপতি নাহিদ আকন, সাধারণ সম্পাদক আবুল কালাম ফরাজী, ইউনিয়ন যুবলীগ আহ্বায়ক ফেরদৌস হাওলাদার সহ শতাধিক নেতা কর্মীরা।
সকাল ৮ টায় কুয়াকাটা পৌর আওয়ামী লীগের উদ্যোগে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি কুয়াকাটার মহাসড়ক প্রদক্ষিণ শেষে দলীয় র্কাযালয়ে গিয়ে শেষ হয়। পরে পৌর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র আঃ বারেক মোল্লার সভাপতিত্বে এক আলোচনা সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়।
এ সময় আলোচনা সভায় বক্তব্য রাখেন কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশের পরিদর্শক মোঃ খলিলুর রহমান, পৌর প্যানেল মেয়র মোঃ পান্না মিয়া, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অনন্ত মুখার্জী, বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ খলিলুর রহমান, কুয়াকাটা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জসিম উদ্দিন, পৌর শ্রমিক লীগ সভাপতি মোঃ আব্বাস কাজী, কুয়াকাটা পৌর যুবলীগের আহবায়ক শেখ ইসাহাক আলী প্রমুখ।
এছাড়াও মহিপুর কো-অপ্ট মাধ্যমিক বিদ্যালয়, যুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রি কলেজ, কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়, মুসুল্লীয়াবাদ ইসলামীয়া সিনিয়র মাদ্রাসা, কুয়াকাটা ইসলামপুর দাখিল মাদ্রাসা, লতাচাপলী সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়সহ মহিপুর থানা ও কুয়াকাটা এলাকার সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় শোকদিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করেছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment