‌এটাই নতুন বাংলাদেশ: ফারুকী

আমাদের জন্মদাতা পিতাকেও সন্দেহ করতে দ্বিধাবোধ করি না। কারণ আমরা তো বেড়েই উঠেছি সমগ্র বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুকে সন্দেহ করে, তাঁর সম্পর্কে হাজারো মিথ্যা শুনে। ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে বঙ্গবন্ধুকে স্বরণ করে ফেসবুকে এমনটাই লিখেন  চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

শোক দিবসে শোক প্রকাশ করে দেশ বিরোধী ষড়যন্ত্রকারীদের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেন ফারুকী। তিনি লিখেন, ‘আমরা এই প্রজন্মের ছেলেমেয়েদের মতো সৌভাগ্যবান না। আমরা বড় হয়েছি পিতাকে সন্দেহ করে। সন্দেহ নিয়ে বড় হয়েছি কারন আমাদের শৈশব কৈশোর কেটেছে বঙ্গবন্ধুর সম্পর্কে হাজারো নেগেটিভ মিথের ছায়ায়। সেইখান থেকে, সেই মিথ্যার পুরু আস্তর সরিয়ে তাঁকে আবিষ্কার করতে, ভালোবাসতে আমাদের এক যৌবন কেটে গেছে। তাই তো বলি, আমাদের এই ধন এতো সুলভে পাওয়া নয়।

এই ঘটনা থেকে ভবিষ্যত প্রোপাগান্ডিস্টরা একটা বার্তা নিতে পারেন। সেটা হলো সত্য বেশিদিন ঢেকে রাখা যায় না। যেমন ঢেকে রাখা যায় নাই, সিংহহৃদয়ের জ্যাঠামশাই বঙ্গবন্ধুকে।

আজকের বাংলাদেশের দিকে তাকিয়ে, নতুন প্রজন্মের বুকে আঁকা বঙ্গবন্ধুর দিকে তাকিয়ে তাই আমি আশ্বস্ত হই। বাংলার মানুষ তাঁর নায়ককে ঠিক জায়গায়তেই বসিয়ে দিয়েছে। আমার মনে হয় না আর কোনো রাজনৈতিক শক্তির পক্ষে বঙ্গবন্ধুকে অস্বীকার করে রাজনীতি করা সমীচিন হবে বা আদৌ সেটা সম্ভব হবে।

এটাই নতুন বাংলাদেশ।’

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment