কালীগঞ্জে চলো যায় যুদ্ধে,মাদকের বিরুদ্ধে স্লোগানকে সামনে রেখে স্কুল কলেজে ছাত্রলীগের নানা কর্মসূচী পালিত

রিয়াজ উদ্দীন (ঝিনাইদহ) জেলা প্রতিনিধিঃ
ঝিনাইদহের কালীগঞ্জে ‘চলো যায় যুদ্ধে,মাদকের বিরুদ্ধে’ স্লোগানকে সামনে রেখে স্কুল কলেজে ছাত্রলীগ নানা কর্মসূচী পালন করেছে।
সোমবার সকাল থেকে ‘চলো যায় যুদ্ধে,মাদকের বিরুদ্ধে’ এই স্লোগানকে সামনে রেখে ঝিনাইদহ-৪ আসনের মাননীয় সংসদ সদস্য জননেতা আনোয়ারুল আজীম (আনার) এম,পি মহোদয়ের নির্দেশে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আনিচুর রহমান (মিঠু মালিথা)’র নেতৃত্বে কালীগঞ্জ ‘মহিলা কলেজ, শহীদ নূরআলী কলেজ ও সলিমুন্নেছা গার্লস স্কুলে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের উদ্দ্যোগে মাদকের বিরুদ্ধে প্রচার পত্র বিলি, মাদকের কুফল সম্পর্কে উদ্বুদ্ধ করন আলোচনা সভা এবং ফলজ ও বনজ গাছের চারা রোপন করে বৃক্ষরোপন কর্মসুচী পালন করে ছাত্রলীগের নেতৃবৃন্দ।
মাদকের কুফল সম্পর্কে উদ্বুদ্ধ করন আলোচনা সভায় শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে মাদকের বিভিন্ন কুফল তুলে ধরে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আনিচুর রহমান (মিঠু মালিথা) বলেন, মাদক একটি সামাজিক সমস্যা। বর্তমানে মাদকাসক্তি আমাদের সমাজে এক সর্বনাশা ব্যাধিরূপে বিস্তার লাভ করছে। দুরারোগ্য ব্যাধির মতোই তা আমাদের তরুণ সমাজকে গ্রাস করছে। এর তীব্র দংশনে ছটফট করছে আমাদের সমাজের আগামী দিনের ভবিষ্যৎরা। মাদকের ভয়াবহ পরিণতি দেখে আজ প্রশাসন বিচলিত, অভিভাবকরা আতঙ্কিত চিকিৎসকেরা দিশেহারা। এর কারণ যে তরুণ যুবশক্তি দেশের প্রাণ মেরুদন্ড, নেশার ছোবলে আজ সেই মেরুদনন্ড ভেঙ্গে পড়ে যেতে বসেছে। নেশার ছোবলে মৃত্যুতে ঢলে পড়ছে লক্ষ প্রাণ, ধ্বংস হচ্ছে পরিবার ও সামাজিক শান্তি। রাষ্ট্র অনিশ্চিত ভবিষ্যতের হাতছানি দেখতে পাচ্ছে। দাবাগি্নর মতো এ সামাজিক ব্যাধি যেনো ছড়িয়ে পড়ছে শহর থেকে শুরু করে সবুজ শ্যামলে সারা গ্রাম বাংলায়। মাদকাসক্তি সমস্যা নিয়ে বিশ্বজুড়ে যে তোলপাড় তাতে আমাদের দেশও শামিল হয়েছে। তারপরও এ সমস্যা থেকে উত্তরণের জন্যে সমাজের সর্বস্তরের মানুষকে সম্পৃক্ত করে এর কুফল জানাতে হবে এবং সবাইকে গড়ে তুলতে হবে সচেতনতা।
এছাড়াও তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করে তার কার্যকরও করছেন, নেত্রীর সিদ্ধান্তকে যথাযোগ্য মূল্যায়ন করতেই মাদক সন্ত্রাসীদের বিরুদ্ধে ছাত্রলীগ সব সময় সযাগ থাকবে। এই কালীগঞ্জের মাটিতে কোনো মাদক সন্ত্রাসীদের ঠাই দেওয়া হবেনা।
এ সময় উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি শিবলী নোমানী জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেন আমরা সব সময়ই মাদকের বিরুদ্ধে। কোনো শিক্ষার্থী যেন মাদকে সম্পৃক্ত হতে না পারে সেদিকে সকলকে লক্ষ্য রাখতে হবে।
এ সময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ পৌর ছাত্রলীগ নেতা আশিকুর রহমান সোহাগ, উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক মনির হোসেন সুমন, পৌর ছাত্রলীগের মিরাজুল ইসলাম, তুষার, ইরফান রেজা রুকু ও কলেজ ছাত্রলীগের শেখ মারুফ, শেখ হাসিবুল ইসলাম প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment