রোনালদোকে নিজের দলে চাচ্ছেন বেকহাম

মেজর লীগ সকারে নতুন একটি ফ্র্যাঞ্চাইজি দলের আংশিক মালিক ডেভিড বেকহাম। ইন্টার মায়ামি নামের এই দলে রোনালদোকে ভেড়াতে চান ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক

যুক্তরাষ্ট্রে ফুটবলকে জনপ্রিয় করে তোলার পেছনে ডেভিড বেকহামের অবদান কম নয়। ২০০৭ সালে যখন ডেভিড বেকহাম এলএ গ্যালাক্সিতে যোগ দেন তখন থেকেই সেখানে নতুন জোয়ার শুরু হয় ফুটবলের। সেই মেজর লিগ সকারে (এমএলএস) নতুন একটি ফ্র্যাঞ্চাইজি দলের আংশিক মালিকানাও কিনেছেন বেকহাম। ইন্টার মায়ামি নামের এই নতুন দলে তিনি ভেড়াতে চান ক্রিস্টিয়ানো রোনালদোকে।

প্রায় চার বছর ধরেই বেকহামের মাথায় এই পরিকল্পনা ছিল মেজর লিগ সকারে নতুন একটি দল দেওয়ার। এ জন্য অনেকের সঙ্গে পরিকল্পনা করে শেষপর্যন্ত একটি ক্লাব সিদ্ধান্ত নেন বেকহাম। যদিও ক্লাব এখনই মাঠে নামছে না। মাঠে নামতে নামতে ২০২০ সাল পর্যন্ত সময় লাগবে ইন্টার মায়ামির। তার আগে দলের জন্য মাঠ খোঁজা, দলকে নিজের মতো করে সাজানো সবকিছুই করতে হবে। সেই সঙ্গে ভেড়াতে হবে খেলোয়াড়ও। সে ক্ষেত্রে বেকহামের প্রথম পছন্দ ক্রিস্টিয়ানো রোনালদো।

শেষ বয়সে অনেকেই যুক্তরাষ্ট্রে বিলাসী জীবনের পাশাপাশি ফুটবল খেলতে পছন্দ করেন। যে কারণে অনেকেরই গন্তব্য যুক্তরাষ্ট্র। পিরলো, কাকা, থিয়েরি অঁরি, জ্লাতান ইব্রাহিমোভিচের মত তারকারা খেলেছেন শেষ বয়সে। সেভাবে রোনালদোকেও আনতে চান বেকহাম। জুভেন্টাসের সঙ্গে তার চুক্তি শেষ হবে ২০২০ সালে। প্রায় দুবছর ইতালিতে খেলার পর রোনালদোর বয়সটাও ৩৬ পেরোবে। সবকিছু ঠিকঠাক থাকলে সেই সময় জুভেন্টাস থেকে ইন্টার মায়ামিতে রোনালদোর দলবদল হলেও হতে পারে। বেকহামের ইচ্ছে, ইন্টার মায়ামির সাত নম্বর জার্সির অভিষেক ঘটবে রোনালদোর গায়ে।

শুধু রোনালদো নয়, রোনালদোর সাবেক সতীর্থ ওয়েন রুনিকেও দলে টানতে চান বেকহাম। তাঁর সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের অনেককেই আবার একত্রিত করার ইচ্ছে আছে বেকহামের। সবকিছু মিললে যুক্তরাষ্ট্রের ফুটবলে এক সঙ্গে দেখা যেতে পারে সবাইকেই।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment