১২-১৩ বছর বয়সে আত্মহত্যার চেষ্টা চালায় মহেশ ভাটের মেয়ে!

ডিপ্রেশনের কারণে বলিউডের বিখ্যাত প্রযোজক মহেশ ভাটের মেয়ে শাহিন মাত্র ১২-১৩ বছর বয়সেই আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন। ‘Dark Side of Life: Mumbai City’ ছবির ট্রেলার লঞ্চ করতে গিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে গিয়ে এই তথ্য মহেশ ভাট নিজেই জানিয়েছেন।

মহেশ ভাট বলেন, ‘মাত্র ১২-১৩ বছর বয়সে আত্মহত্যা করার কথা ভেবেছিল আমার মেয়ে শাহিন। মাত্র ১৬ বছর বয়সে বোঝা যায় যে সে ক্লিনিক্যাল ডিপ্রেশনের শিকার।’

এই প্রযোজক আরও বলেন, ‘শুধু বাড়িতে নয়, ইন্ডাস্ট্রিতেই এরকম ঘটনা ঘটতে দেখেছি। একটি মেয়ে কাজের জন্য এসেছিল ইন্ডাস্ট্রিতে। পরে সে আত্মহত্যা করে, আজও তার মরদেহটা মনে করলে শিউরে উঠি।’

মুম্বই শহরের এই অন্ধকার দিকটাও তিনি দেখেছেন বলে দাবি করেন মহেশ ভাট।

আলিয়া ভাটের বোন শাহিনের ডিপ্রেশনের কথা আগেও প্রকাশ্যে এসেছে। অক্টোবরেই প্রকাশ্যে আসবে শাহিনের লেখা একটি বই, সেখানে তার মানসিক অবস্থার কথা লেখা থাকবে।

ফিল্ম ইন্ডাস্ট্রি নিয়ে মহেশ ভাট মন্তব্য করেন, ‘এটা খুবই কঠিন একটা ব্যবসা। তাই সবাই এটা করতে পারে না। আর এই ব্যবসায় ডিপ্রেশনের দিকে চলে যায় মানুষ।”

ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, একটা ট্রেলার লঞ্চ করার পর, সবসময় মনে হয় হাততালি পড়বে তো? মানুষ প্রশংসা করবে, এটা ভাবতে অনেক সাহস দরকার হয়। তার কথায়, একজন ফিল্মমেকার যত বড়ই হন না কেন, ছবি মুক্তি পেলেই সবাই আতঙ্কে থাকে। এটাই বিনোদন জগতের বৈশিষ্ট্য বলে জানান মহেশ ভাট। এসবের মধ্যে বেশির ভাগ লোকই তাই ভয়ে পালিয়ে যায়, কয়েকজনই সফল হতে পারে।

‘Dark Side of Life: Mumbai City’ ছবিটির পরিচালনায় রয়েছেন তারিক খান। ছবিতে রয়েছেন কেকে মেনন, নিখিল রত্নাপারখি, আভি পারদাসানি প্রমুখ। ১৯ অক্টোবর মুক্তি পাবে এই ছবিটি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment