পিতার মুচলেকায় বাল্যবিয়ের কবল থেকে রক্ষা পেল কলাপাড়ার কিশোরী রাবেয়া

মোয়াজ্জেম হোসেন, পটুয়াখালী প্রতিনিধি।।

পটুয়াখালীর কলাপাড়ায় পিতার মুচলেকায় বাল্যবিয়ের কবল থেকে রক্ষা পেয়েছে কিশোরী রাবেয়া। রবিবার বিকালে উপজেলার লালুয়া ইউনিয়নের চান্দুপাড়া গ্রামের ইলিয়াস ভূইয়ার বাড়িতে তার মেয়ের বিয়ের আয়েজন ঠিক ঠাক ভাবেই চলছিল। গোপন সংবাদের ভিক্তিতে বে-সরকারী উন্নয়ন সংস্থা আভাস’র স্পন্সরশীপ অফিসার মো.আরিফুল ইসলাম বিষয়টি জানতে পেরে সাথে সাথে বিয়ে বন্ধ করার জন্য পদক্ষেপ গ্রহন করেন।
মো.আরিফুল ইসলাম জানান, বাল্য বিয়ের হচ্ছে এমন খবরটি স্থানীয় সূত্রে শুনতে পেয়ে খোঁজখবর নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে অবহিত করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর রহমানের নির্দেশে লালুয়া ইউপি চেয়ারম্যান মো.শওকত হোসেন তপন বিশ্বাস এ বিয়ে বন্ধ করার ব্যাবস্থা গ্রহণ করেন। মেয়ে বিয়ের বন্ধের জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদে মুচলেকা দিয়েছেন ওই কিশোরীর পিতা ইলিয়াস ভূইয়া। এ সময় সেখানে এনজিও কর্মকর্তা ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।
লালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.শওকত হোসেন তপন বিশ্বাস জানান, মেয়েটির বয়স জন্মনিবন্ধন অনুযায়ী ১২ বছর। রাবেয়া লালুয়ার চান্দুপাড়া গ্রামের ইলিয়াস ভূইয়া মেয়ে। রবিবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে মেয়ে পিতার কাছ থেকে মুচলেখা রেখে বিয়ে বন্ধ করে দেয় হয়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment