সেদিন ড্রেসিংরুমে তামিমের সঙ্গে যে পরিকল্পনা হয় মাশরাফির অনলাইন ডেস্ক

এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যান্ডেজ করা হাত দিয়ে ব্যাটিংয়ে নেমে ক্রিকেট বিশ্বে তোলপাড় সৃষ্টি করেছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। সবাই তার এই লড়াকু মানসিকতার প্রশংসা করছেন। যদিও নিজের ইচ্ছায় ব্যাটিংয়ে নেমেছিলেন, তবে এ কাজে তাকে প্রথমে সাহস যুগিয়েছিলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তিনিই  স্লিংয়ে হাত ঝুলিয়ে বসে থাকা তামিমকে ডেকে অনুরোধ করেন ব্যাটিংয়ে নামার জন্য। তবে মাশরাফির পরিকল্পনা ছিল বেশ বুদ্ধিদীপ্ত।

মাশরাফি বলেন, মুস্তাফিজ যদি আউট হয়ে যায়, তাহলে মুশফিককে সঙ্গ দিতে তুই আবার ব্যাটিংয়ে যাস। কিন্তু মুস্তাফিজ আউট হওয়ার পর তামিমকে তো বল ফেসও করতে হতে পারে। বিষয়টা ঝুঁকিপূর্ণ ভেবে সিদ্ধান্ত পরিবর্তন করেন অধিনায়ক। তখন মাশরাফি বলেন, ঝুঁকি নেওয়ার দরকার নেই। মুস্তাফিজ আউট হলে মুশফিক যদি স্ট্রাইকে থাকে তাহলে যাস।

এরপর আঙ্গুল বের করে রাখার জন্য তামিমের হাতের গ্লাভস কেটে দেন এবং প্যাড পরিয়ে দেন মাশরাফি। যদিও ক্রিজে যেতে কোচ ও ফিজি নিষেধ করেছিলেন। তবে মুস্তাফিজ আউট হওয়ার পর যখন ওই ওভারে মাত্র একটি বল বাকি দেখলেন তখনই তামিম নিজেই বললেন, আমি পারব। এরপর তো এক হাত দিয়ে ব্যাট করে ইতিহাস গড়ে ফেলেছেন এই টাইগার ড্যাশিং ওপেনার।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment