সাতক্ষীরার সাবেক ডিসি ও আশাশুনির সাবেক ইউ এন ও,এবং এসিল্যন্ড তিন মাসের কারাদ্বন্ডে দণ্ডিত

শফিকুর রহমান, জেলা প্রতিনিধি,  সাতক্ষীরা :-
সাতক্ষীরায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দিন ও আশাশুনি উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা ও সাবেক সহকারী কমিশনার ভুমি (অতিরিক্ত দায়িত্ব) সুষমা সুলতানাসহ তিনজনকে তিন মাস করে দেওয়ানি কারাদন্ড প্রদান করেছে আদালত।

আশাশুনি আদালতের সিনিয়র সহকারি জজ সাবরিনা চৌধুরী আজ মঙ্গলবার এই রায় দেন। দণ্ডিতদের মধ্যে আরও রয়েছেন আশাশুনি সদর সহকারি ভূমি অফিসার কামাল হোসেন।
জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা আবু সুফিয়ান এ তথ্য নিশ্চিত করে জানান, মিস কেস ১৩/২০১৭ থেকে উদ্ভুত দেওয়ানি ৬০/২০১৭ এর এক নির্দেশে ২০১৭ সালের ২৬ জুলাই আদালত এক একর ৬৮ শতাংশ জমির ওপর নিষেধাজ্ঞা জারি করেন। বাদি ননী বালা হালদারের আবেদনের প্রেক্ষিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।
অথচ জেলা প্রশাসক ও ইউএনও পরস্পরের যোগসাজশে উক্ত জমিতে বিবাদী পক্ষকে যেতে সহায়তা করেন। এতে আদালতের নিষেধাজ্ঞা অমান্যের ঘটনা ঘটে।
আজ মঙ্গলবার এ বিষয়ে একটি দীর্ঘ শুনানি শেষে সিনিয়র সহকারী জজ ( আশাশুনি আদালত ) তাদের তিনজনকে তিন মাসের কারাদন্ড দেন। তাদেরকে আগামী এক মাসের মধ্যে সাতক্ষীরার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। এই আদেশ লঙ্ঘন করলে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলেও জানিয়েছেন আদালত। সিভিল প্রসিডিউরের ৩৯ আদেশ ২(৩) রুল এর বিধানমতে দোষী সাব্যস্ত করে তাদের প্রত্যেককে তিন মাসের দেওয়ানি কারাদন্ড দেওয়া হয়।
উল্লেখ্য: গত ২৬ জুলাই ২০১৬ থেকে ২০১৮ সালের ৬ মার্চ পর্যন্ত সাতক্ষীরার জেলা প্রশাসকের দায়িত্বে ছিলেন আবুল কাসেম মো. মহিউদ্দিন। বর্তমানে তিনি বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব। অপরদিকে, আশাশুনির সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা সুষমা সুলতানা বর্তমানে নরসিংদীর এডিসি হিসাবে কর্মরত রয়েছেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment