চিকিৎসা নিতে চেন্নাই যাচ্ছেন আফজাল শরীফ

চিকিৎসা নিতে চেন্নাই যাচ্ছেন আফজাল শরীফ

দীর্ঘ ৪ বছর ধরে মেরুদণ্ড, কোমর ও হাড়ের ব্যথায় ভুগছেন ঢাকাই ছবির পাঁচ শতাধিক ছবির অভিনেতা আফজাল শরীফ। ফলে তেমন একটা অভিনয় করতে পারছিলেন না  এ অভিনেতা। কিছুদিন পর পর থেরাপি নেয়াসহ চিকিৎসায় মোটা অংকের টাকা প্রয়োজন । এই মোটা অংকের টাকার যোগান দিতে হিমশিম খেতে হচ্ছিল জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতাকে। তাই প্রধানমন্ত্রীর কাছে সাহায্যের আবেদন জানান তিনি।

আবেদন পাওয়ার পর  প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সাহায্যের হাত বাড়িয়ে দেন। গত ১৯ সেপ্টেম্বর  প্রধানমন্ত্রী শেখ হাসিনার  কাছ থেকে চিকিৎসার জন্য ২০ লাখ টাকা অনুদানের চেক গ্রহণ করেন আফজাল শরীফ।

এবার সেই টাকা দিয়ে উন্নত চিকিৎসা নিতে ভারতের চেন্নাইতে যাচ্ছেন বলে সমকাল অনলাইনকে জানিয়েছেন এ অভিনেতা। এ প্রসঙ্গে আফজাল হোসেন বলেন, ‘আগামী মাসের শেষের দিকে চিকিৎসা নিতে চেন্নাইতে যাবো। এখন প্রতিবেশি বন্ধু-বান্ধব ছাড়াও যারা সেখানকার চিকিৎসা সম্পর্কে জানেন তাদের কাছ থেকে খোজ খবর নিচ্ছি। এখন আমি যে সমস্যায ভোগছি সবাই বলছে চেন্নাইতে তার ভালো চিকিৎসা হয়। তাই চেন্নাইতেই চিকিৎসা নিতে যাবো ।’

এদিকে প্রধানমন্ত্রীর কাছ থেকে সহায়তা পাওয়ার পর আবেগ আপ্লুত হয়ে আফজাল শরীফ বলেন, ‘বাংলাদেশে জন্ম নিয়ে আমি সত্যিই ভাগ্যবান। বঙ্গবন্ধুর সোনার বাংলায় তার যোগ্যকন্যা আমাদের প্রধানমন্ত্রী হিসেবে আছেন। আমাদের দেশ এমন একজন প্রধানমন্ত্রী চালান যিনি সবার খবর রাখেন। আমি মাত্র কয়েকদিন আগে নিজের অসুস্থ্যতার কথা জানিয়েছিলাম। অথচ তিনি আমাকে নিজের হাতে চেক তুলে দিয়েছেন। আমি অনেক বেশি কৃতজ্ঞ প্রধানমন্ত্রীর কাছে।’

চেন্নাইয়ে যাওয়ার আগে সবাইকে জানিয়েই যাবেন বলে জানান এ অভিনেতা। পাশাপাশি তার অসুস্থতার জন্য দেশবাসী সবার কাছে দোয়াও চেয়েছেন।

হুমায়ূন আহমেদ রচিত ও পরিচালিত টিভি ধারাবাহিক ‘বহুব্রীহি’ নাটকে অভিনয়ের মাধ্যমে ১৯৮৮ সালে ছোটপর্দায় আত্মপ্রকাশ করেন আফজাল শরীফ ।এরপর ১৯৯২ সালে গৌতম ঘোষ পরিচালিত ‘পদ্মা নদীর মাঝি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে আগমন আফজাল শরীফের। বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় কমেডি অভিনেতা হিসেবে অভিনয় করছেন তিনি। কমেডিয়ান হিসেবে ২০১০ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন তিনি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment