রোনালদো নেই বুঝতেই দিলেন না দিবালা

রোনালদো নেই বুঝতেই দিলেন না দিবালা

চ্যাম্পিয়নস লিগে কাল ইয়াং বয়েজকে ৩-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। হ্যাটট্রিক করেন দলটির তারকা ফরোয়ার্ড পাওলো দিবালা। নিষেধাজ্ঞার কারণে এ ম্যাচে খেলেননি জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদো
রিয়াল মাদ্রিদের অবস্থা দেখে তিনি যদি খুশি হন, তবে জুভেন্টাসের পারফরম্যান্স দেখে তাঁর মন খারাপ হবেই।

ক্রিস্টিয়ানো রোনালদো রিয়ালে থাকতে কখনোই টানা তিন ম্যাচ গোলশূন্য থাকেনি দলটি। চ্যাম্পিয়নস লিগে কাল সিএসকেএ মস্কোর কাছে হার দিয়ে টানা তিন ম্যাচ গোল না পাওয়ার ‘অনাকাঙ্ক্ষিত’ নজির গড়েছে রিয়াল। রোনালদো হয়তো ভাবতে পারেন, তাঁর অভাবটা হাড়ে হাড়ে টের পাচ্ছে রিয়াল। মজার ব্যাপার, পর্তুগিজ ফরোয়ার্ডের বর্তমান ক্লাব জুভেন্টাস কিন্তু মোটেও রোনালদোর অভাব টের পাচ্ছে না। অন্তত কাল চ্যাম্পিয়নস লিগের ম্যাচে তো বটেই। রোনালদো ছাড়াই ইয়াং বয়েজকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে জুভেন্টাস। হ্যাটট্রিক করে পাওলো দিবালা বুঝিয়ে দিয়েছেন, দলের মূল তারকা ছাড়াই কীভাবে মৌসুমে সেরা শুরু করতে হয়, তা জানে ইতালিয়ান ক্লাবটি।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে আগের ম্যাচে লাল কার্ড দেখেছিলেন রোনালদো। এক ম্যাচ নিষেধাজ্ঞা পাওয়ায় সুইস ক্লাবটির বিপক্ষে কাল তাঁকে দেখা গেছে গ্যালারিতে। এই সুযোগে দিবালা যেন রোনালদোর ছায়া থেকে বেরিয়ে এলেন। ৫, ৩৩ ও ৬৯ মিনিটে গোল করে হ্যাটট্রিক তুলে নেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। সুইস ক্লাবটি কোনো গোল পরিশোধ তো করতে পারেইনি উল্টো ৭৮ মিনিটে লাল কার্ড দেখেন তাঁদের ডিফেন্ডার মোহাম্মদ আলী কামারা।

সব প্রতিযোগিতা মিলিয়ে এ নিয়ে টানা নয় ম্যাচ জিতল জুভেন্টাস। দলটির ইতিহাসে কোনো মৌসুমে এটাই সেরা শুরুর রেকর্ড। ১৯৩০-৩১ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে প্রথম আট ম্যাচে টানা জয় তুলে নিয়েছিল ‘তুরিনের ওল্ড লেডি’রা। চ্যাম্পিয়নস লিগ জিততে এবার মৌসুমের শুরুতে রিয়াল থেকে রোনালদোকে উড়িয়ে আনে জুভেন্টাস। ইতালিয়ান ক্লাবটির হয়ে আগের ৮ ম্যাচেই মাঠে থেকে ৩ গোল পেয়েছেন রোনালদো। কিন্তু কাল দিবালা যেন বুঝিয়ে দিলেন, রোনালদো ছাড়াও তাঁদের ভালোই চলে।

ম্যাচের ৫ মিনিটের মাথায় দুর্দান্ত ভলিতে প্রথম গোলটি করেন দিবালা। ৩৩ মিনিটে ব্লেইস মাতুইদির শট ইয়াং বয়েজ গোলরক্ষক রুখে দিলে ফিরতি বলে গোল করেন এই আর্জেন্টাইন। এরপর ৬৯ মিনিটে হুয়ান কুয়াদ্রাদোর পাস থেকে নিজের তৃতীয় গোলটি তুলে নেন তিনি। এ ছাড়া আরও দুটি গোলের সুযোগ নষ্ট করেছেন দিবালা। প্রথমার্ধে সহজ সুযোগ নষ্টের পর দ্বিতীয়ার্ধের শুরুতে কাঁপিয়েছেন গোলপোস্ট। চ্যাম্পিয়নস লিগে এ পর্যন্ত হ্যাটট্রিক করা দুজন খেলোয়াড়ই আর্জেন্টাইন—পিএসভি আইন্দোহভেন বিপক্ষে লিওনেল মেসি আর কাল ইয়াং বয়েজের বিপক্ষে দিবালা। ক্লদিও লোপেজ, মেসি আর সার্জিও আগুয়েরোর পর চতুর্থ আর্জেন্টাইন হিসেবে চ্যাম্পিয়নস লিগে হ্যাটট্রিক করলেন তরুণ এই ফরোয়ার্ড।

দুই ম্যাচেই জয় তুলে নিয়ে ‘এইচ’ গ্রুপের শীর্ষে জুভেন্টাস। একই গ্রুপ থেকে ভ্যালেন্সিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হোসে মরিনহোর দল। ‘জি’ গ্রুপ থেকে ভিক্টোরিয়া প্লাজেনকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে এএস রোমা। ‘এফ’ গ্রুপ থেকে হফেনহেইমকে ২-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। আর ‘ই’ গ্রুপে আয়াক্সের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বায়ার্ন মিউনিখ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment