তৌকীর আহমেদের ছবির ‘গ্র্যান্ড পিক্স’ পুরস্কার জয়

তৌকীর আহমেদের ছবির ‘গ্র্যান্ড পিক্স’ পুরস্কার জয়

জনপ্রিয় নির্মাতা অভিনেতা তৌকীর আহমেদ। তার নির্মিত চলচ্চিত্রগুলো দেশ ও আন্তর্জাতিক পর্যায়ে বরাবরই প্রশংসিত হয়ে আসছে। তৌকীর আহমেদ পরিচালিত সর্বশেষ মুক্তি প্রাপ্ত ছবি ‘হালদা’। দেশের গন্ডি ছড়িয়ে আন্তর্জাতিকভাবে একের পর এক পুরস্কার অর্জন করছে ছবিটি। সম্প্রতি ‘হালদা’ চলচ্চিত্রের মুকুটে যোগ হলো নতুন পুরস্কার। ইতালির একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হলো ছবিটি।

ইতালিতে গত ৪ থেকে ১১ অক্টোবর ইতালিতে আয়োজন করা হয়েছে ২১তম রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভ্যাল। সেখানে চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতা করে হালদা জয় করলো ‘গ্র্যান্ড পিক্স’ পুরস্কার।  ইতালির ট্রেন্টো শহরে উৎসবটি বসেছিলো। সেখানে অংশ নিতে আমন্ত্রিত ছিলেন ‘হালদা’র নির্মাতা তৌকীর আহমেদ।

পুরস্কার জয়ের অভিজ্ঞতা জানিয়ে তৌকীর আহমেদ সমকাল অনলাইনকে বলেন, ‘ টুডে ফিল্ম ফেস্টিভ্যাল হালদা বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছে।অনেকগুলো ছবির সঙ্গে লড়াই করতে করে‘হালদা’ পুরস্কৃত হয়েছে। এ আয়োজনে  উপস্থিত সবাই ছবিটি দেখে বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য, ঐতিহ্য ও মানুষ সম্পর্কে ইতিবাচক মত প্রকাশ করেছেন।’

এর আগে বেশ কিছু আন্তর্জাতিক স্বীকৃতি পায় হালদা। ৪ সেপ্টেম্বর বলকান দেশ কসোভোর ‘গডেস অন দ্য থর্ন’ ফিল্ম ফেস্টিভ্যালে সেরা সিনেমাটোগ্রাফি বিভাগে পুরস্কার জিতেছে ছবিটি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment