বিতর্কহীন সাংসদ ঢাকা-১০ আসনের ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

বিতর্কহীন সাংসদ ঢাকা-১০ আসনের ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

বিশেষ সংবাদদাতাঃ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিছু সংসদীয় আসনে এখনো পর্যন্ত আওয়ামী লীগের একজনের বেশি প্রার্থীর নাম শোনা যাচ্ছে না। এরমধ্যে একটি হলো ঢাকা-১০ (ধানমন্ডি, কলাবাগান, নিউ মার্কেট, হাজারীবাগ)। এই আসনে বর্তমান সংসদ সদস্য যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছেলে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ছাড়া আওয়ামী লীগে অন্য কারও নাম আলোচনায় নেই।

তিনি অনেকটা ভিন্ন ধাঁচে রাজনীতি করেন। বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক বিভিন্ন সংগঠনের সেবামূলক কর্মসূচিতে তিনি নিয়মিত উপস্থিত থাকেন। দুই মেয়াদ ধরে সংসদ সদস্য থাকা তাপসকে নিয়ে দলের ভেতরে বাইরে কোনো বিতর্ক উঠেনি। পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মনির ছোট সন্তান হওয়ায় তার প্রতি আওয়ামী লীগের নেতা-কর্মীদের সহানুভূতি রয়েছে। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাকে বেশ স্নেহ করেন।

সুদর্শন এই সংসদ সদস্য নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের টিকিটে প্রথমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। এ নির্বাচনে তিনি পরাজিত করেন বিএনপির শক্তিশালী প্রার্থী খন্দকার মাহবুব উদ্দিন আহমেদকে। এরপর ২০১৪ সালের ৫ জানুয়ারির দশম সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনর্নির্বাচিত হন তাপস।

১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে ঘাতকের গুলিতে বাবা শেখ ফজলুল হক মণিসহ অন্তঃসত্ত্বা মা আরজু মণিকে হারান অবুঝ দুই শিশু শেখ ফজলে শামস পরশ (৬) ও শেখ ফজলে নূর তাপস (৪)।

বাবা শেখ ফজলুল হক মণি (৪ ডিসেম্বর ১৯৩৯-১৫ আগস্ট ১৯৭৫) ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment