তার গান গাইলেন দর্শকরাই

তার গান গাইলেন দর্শকরাই

মন মাতানো গান, তারুণ্যের উচ্ছ্বাস এবং গিটার ও ড্রামের তালে তালে নেচে-গেয়ে খুলনায় শেষ হলো ‘শেকড়ের সন্ধানে মেগা কনসার্ট’।

সোমবার সন্ধ্যায় কনসার্ট শুরু হলেও বিকেলের মধ্যেই খুলনা জেলা স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ হয়ে যায়। তরুণ-তরুণীদের উপচেপড়া ভিড়ে কনসার্ট রূপ নেয় এক মিলন মেলায়। এই কনসার্টেই সঙ্গীত পরিবেশনের কথা ছিল ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর। এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে প্রিয় এই শিল্পীকে গভীর শ্রদ্ধায় স্মরণ করে সবাই।

এরপর দর্শকরাই ‘সেই তুমি কেন এত অচেনা হলে’ গান পরিবেশন করেন। গানবাংলার ব্যবস্থাপনা পরিচালক তাপসের পরিচালনায় গান পরিবেশন করেন কুদ্দুস বয়াতি, চিস্তি বাউল, ঐশী, রিংকু, জানে আলম, রেশমি, পুলক ও শামীম। বাদ্যযন্ত্রে ছিলেন দেশের বাইরের শিল্পী আনারাকিতা, নেলি, সিনান, আরসাদ খান, শিবামনি।

কনসার্ট ছাড়াও জেলা স্টেডিয়ামে আতশবাজি প্রদর্শনের ব্যবস্থা করা হয়। কনসার্টের শুরুতে খুলনা বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তারা বক্তৃতা করেন।

খুলনা জেলা স্টেডিয়ামে সোমবার অনুষ্ঠিত হয়  ‘শেকড়ের সন্ধানে’ মেগা কনসার্ট – সমকাল

আয়োজকরা জানান, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে দেশের প্রতিটি বিভাগেই ‘শেকড়ের সন্ধানে মেগা কনসার্ট’ আয়োজন করা হচ্ছে। মূলত বর্তমান সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরা এবং দেশবাসীকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করাই এই আয়োজনের মূল উদ্দেশ্য। এ জন্য কনসার্টের ফাঁকে ফাঁকে সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরা হয়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment