বাদ পড়লেন ধোনি, বিশ্বকাপে খেলা নিয়েও আশঙ্কা!

বাদ পড়লেন ধোনি, বিশ্বকাপে খেলা নিয়েও আশঙ্কা!

অভাবনীয় ঘটনা ভারতীয় ক্রিকেটে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন আন্তর্জাতিক টি-২০ সিরিজ থেকে বাদ পড়লেন মহেন্দ্র সিংহ ধোনি। অস্ট্রেলিয়া সিরিজেও রাখা হচ্ছে না তাকে। স্বাভাবিক ভাবেই তুমুল জল্পনা, তবে কি তার ক্যারিয়ার শেষের পথে? কেন্না, গত ১২ বছরে ধোনির ক্যারিয়ারে এমন ঘটনা ঘটেনি।

টি২০ তে ফর্ম ভাল যাচ্ছিল না ধোনির। কিছুতেই ছন্দ খুঁজে পাচ্ছিলেন না ধোনি। যার পরিণতি, দল থেকে বাদ পড়া। শুক্রবার রাতে সাংবাদিক সম্মেলন করে নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ জানিয়ে দিলেন ‘‘দলে রাখা হচ্ছে ঋষভ পন্থ, দীনেশ কার্তিককে। আমরা দ্বিতীয় উইকেটকিপার খুঁজছি। এবার সেই জন্যে তারা লড়াই করুক।’’

তাহলে কী ধোনির বিদায়ের বাঁশি বাজল? প্রসাদের এই বক্তব্য কি ঘুরিয়ে ধোনিকে বাতিল বলা নয়? প্রশ্ন ঘুরছে ক্রীড়ামহলে। আরও বড় আশঙ্কা করছে ক্রীড়ামহল। অনেকেই মনে করছেন ধোনিকে হয়ত এই ফরম্যাটেই আর দেখা যাবে না। আবার আশঙ্কা,  ধোনি সম্ভবত বাদ পড়তে চলেছেন বিশ্বকাপ থেকেও।

ক্রীড়া মহলের আশঙ্কা যদি সত্যি হয়, তাহলে ফিরে দেখতে হয় ২০০৭ টি-২০ বিশ্বকাপে ধোনির অবদানের দিনগুলিকে, মনে করতে হয় ২০১১  বিশ্বকাপসহ আরও অনেক  অবিস্মরণীয় সিরিজ। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সোনার অক্ষরে লেখা থাকবে সেই দিন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment